রাবিতে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

রাবি প্রতিনিধিঃ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বুধবার বিকেলে ওই হলে কর্মরত এক নির্মাণ শ্রমিকের বিরুদ্ধে ‘অশ্লীল অঙ্গভঙ্গির ও কুরুচিপূর্ণ মন্তব্যের’ অভিযোগ উঠে।

অভিযুক্ত রাজমিস্ত্রি নুর হোসেনের বাড়ি নগরীর বেলপুকুর থানার জামিরা এলাকায়। তাকে ওই হলের নির্মাণ কাজে নিয়োজিত করা হয়।

অন্যদিকে, ভূক্তভোগী ছাত্রীরা ওই হলের আবাসিক শিক্ষার্থী। এ ঘটনায় তারা সন্ধ্যায় হল প্রাধ্যক্ষকে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগপত্রে ছাত্রীরা উল্লেখ করেন, বুধবার বিকেল সোয়া ৪টার দিকে হলের ই ব্লকের তৃতীয় তলার একটি কক্ষের বেলকনিতে ভুক্তভোগী এক ছাত্রী শুকাতে দেওয়া কাপড় নিতে যান। এসময় হলের চতুর্থ তলা থেকে অভিযুক্ত নুর হোসেন তাকে ‘আপু আপু’ ডাকতে থাকে। ওই ছাত্রী তার কথায় সাড়া না দিয়ে তার রুমমেটকে বিষয়টি অবহিত করেন।

পরে রুমমেটসহ তিনি আবার বেলকনিতে গেলে নুর হোসেন ‘বিবস্ত্র অবস্থায়’ তাদের অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করে। এসময় তাদের অশ্লীল-অশ্রাব্য ভাষায় মন্তব্যও করে অভিযুক্ত নুর হোসেন। ঘটনার একপর্যায়ে হলের অন্যান্য নির্মাণ শ্রমিকদের সহায়তায় সে পালিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মোছাম্মাত ফাহিমা খাতুন বলেন, ‘প্রক্টর ও পুলিশ উপস্থিত হওয়ার আগেই কর্মরত অন্যান্য শ্রমিকের প্রত্যেক্ষ সহায়তায় নূর হোসেন হল থেকে পালিয়ে যায়। শিক্ষার্থীরা আমাকে লিখিত অভিযোগ দিয়েছে। অভিযুক্ত রাজমিস্ত্রির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নগরীর মতিহার থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এছাড়া হল কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, উপাচার্য ও উপ-উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দিবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here