এমপিওভুক্তি ভালো প্রোগ্রাম নয় : মুহিত

নিজস্ব প্রতিনিধিঃ বাজেটে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির (মানথলি প্যামেন্ট অর্ডারের আওতায়) জন্য বারাদ্দ রাখা হয়েছে জানিয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, কিন্তু এটা (এমপিওভুক্তি) খুব ভালো প্রোগ্রাম নয়। আমি আমার ওপিনিয়ন (মতামত) উপস্থান করলাম।

মঙ্গলবার জাতীয় সংসদে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা সংক্রান্ত তরিকত ফেডারেশনের সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সম্পূরক প্রশ্নের জবাবে মুহিত এ কথা বলেন।

এ সময় অর্থমন্ত্রী বলেন, এ বছরের বাজেটে এমপওভুক্তির জন্য বরাদ্দ দেয়া হয়েছে। সেটা আপনারা পাবেন। কিন্তু এমপিওভুক্তি একটি কার্যক্রম, যা আমরা চালিয়ে যাচ্ছি। আপনারা শুধু এমপিও ভুক্তির দাবি করেন। এমপিওভুক্তি হলে সামান্য কয়েকজন শিক্ষক ও কর্মচারীদের বেতনভাতা দেয়া হয়। শিক্ষার উন্নয়নে এটা মোটেই কোনো যথাযথ কার্যক্রম নয়। শিক্ষার উন্নয়নের জন্য অনেক ভালো কার্যক্রম ছাত্রউপবৃত্তি। শিক্ষার উন্নয়নের জন্য শিক্ষার যে বিভিন্ন উপাদান আছে সেগুলোতে যদি কোনো অর্থ দেয়া যায় তাহলে অনেক ভালো হয়। শিক্ষার উন্নয়নের জন্য যদি আমরা স্কুল ফিডিংয়ের ব্যবস্থা করতে পারি অনেক ভালো হবে।

এ সময় সংসদে উপস্থিত এমপিদের প্রশ্ন রেখে মুহিত বলেন, কেন আপনারা সেগুলোর দিকে মোটেই নজর দেন না এবং বারবার এমপিওভুক্ত করার চেষ্টা করেন।

তিনি বলেন, এমপিওভুক্তিতে যথেষ্ট জালিয়াতি ছিল। আমাদের মন্ত্রী সাহেব অনেক কমাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here