হলি আর্টিজানে হামলাকারীরা শাস্তি পাবেই : কাদের

নিজস্ব প্রতিনিধিঃআওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনাকে আমরা আইনি ও রাজনৈতিকভাবে মোকাবেলা করে যাচ্ছি। হামলায় জড়িতরা শাস্তি পাবেই। জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে।

আজ রোববার সকালে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় তিনি এসব কথা বলেন। শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবতা পালন করেন।
হলি আর্টিজানে হামলা দেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার আজ দু‘বছর পূর্ণ হলো। ঘটনার পরপরই দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছিল। আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলার চার্জশিট দেওয়া হচ্ছে। এ হামলা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে জঙ্গিরা এখন আর সক্রিয় নেই। তারা ক্রমশ দুর্বল হয়ে পড়েছে। আর আমরাও সতর্ক রয়েছি। জঙ্গিরা যেন কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ‘অপারেশন থান্ডারবোল্ড’পাঁচ জঙ্গি নিহত হয়।

ওই ঘটনায় ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। এ মামলায় গ্রেফতার হয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম, রাকিবুল হাসান রিগ্যান, রাজীব গান্ধী, হাতকাটা সোহেল মাহফুজ ও রাশেদ ইসলাম ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here