রোনালদো’র শিক্ষা এ্যালবারতো’র দীক্ষা

স্পোর্টস ডেস্ক:সম্প্রতি ফুটবলের কিংবদন্তী ক্রিস্টিয়ানো রোনালদো একটি পুরস্কার গ্রহণকালে এ্যালবারতো ফ্রানট্রাউ নামে একজনকে সেই পুরস্কার উৎসর্গ করেন। তিনি বলেন, আজ আমি এখানে শুধুমাত্র এ্যালবারতোর কারণে।

কে এই এ্যালবারতো ফ্রানট্রাউ?
পুরস্কার অনুষ্ঠানে সাংবাদিকরা বিষয়টি বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, এ্যালবারতো আর আমি একটা ইয়ুথ ক্লাবে খেলতাম। একবার “লিসবন স্পোর্টস একাডেমী” থেকে নির্বাচনী দল আসেন একাডেমীতে প্রশিক্ষণের জন্য নতুন খেলোয়াড় নির্বাচিত করতে। খেলা দেখতে এসে তারা বলেন, এই খেলায় যে স্ট্রাইকার সর্বাধিক গোল করবে, সেখান থেকে তাকেই নির্বাচিত করবেন। ওই খেলায় আমাদের দল ৩-০ তে জিতেছিল। প্রথম গোল আমি করি।

দ্বিতীয় গোল করে এ্যালবারতো। তৃতীয় গোলের জন্য এ্যলবারতো প্রচণ্ড গতিতে ড্রিবলিং করে বল গোল পোষ্টের কাছে নিয়ে এল ও গোলকিপার কে পরাস্ত করল। সে অতি সহজে গোল দিতে পারতো। কিন্তু তা না করে, সে পাশে থাকা আমাকে বলটি পাস করলো এবং আমি তেমন কিছু না করেই অতি সহজে গোল করলাম। আমার দুই গোলের কারণে আমি নির্বাচিত হয়েছিলাম একাডেমীর জন্য। খেলা শেষে, আমি তাকে জিজ্ঞাসা করেছিলাম। তুমি এটা কেন করলে? উত্তরে সে শুধু বলেছিল, আমি জানি তুমি আমার চেয়ে ভাল খেল। তার সেই মহানুভবতায় আজ আমি এখানে।

সাংবাদিকরা ওই অনুষ্ঠানের পর এ্যালবারতোর খোঁজ বের করতে লেগে যায়। অনেক খোঁজাখুঁজির পর পাওয়া যায় এ্যালবারতো ফ্রানট্রাউকে। তার অত্যন্ত বিলাসী জীবন-যাপন দেখে সাংবাদিকের চক্ষু ছানাবড়া হয়ে যায়। বিশাল বিলাসবহুল ভবনে তার বাস। পরনে মূল্যবান পোশাক। গ্যারেজে দামি মার্সিডিস।

সাংবাদিকরা তার এমন জীবনধারণ সম্পর্কে জিজ্ঞাসা করলে অত্যন্ত বিনয়ের সঙ্গে তিনি বেকার বলে জানান।

সাংবাদিকতা পাল্টা প্রশ্ন করে, তাহলে এই বিত্ত কিভাবে?

এ্যালবারতো ফ্রানট্রাউ এর নিষ্পাপ বিনয়ী উত্তর দিয়ে বলেন, সবকিছু ক্রিস্টিয়ানো রোনালদো`র কারণে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here