জাজের এক ছবিতে বাজেট ৮৩ কোটি টাকা

বিনোদন ডেস্ক:বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট একটি কাহিনী-চরিত্র ‘মাসুদ রানা’। ১৯৬৬ সনে ধ্বংস পাহাড় প্রচ্ছদ নামের প্রথম গ্রন্থটি থেকে শুরু করে সেবা প্রকাশনী থেকে মাসুদ রানা সিরিজে এই চরিত্রকে নিয়ে চার শতাধিক গুপ্তচরবৃত্তীয় কাহিনীর বই প্রকাশিত হয়েছে।

সিরিজের প্রথম দুইটি বই মৌলিক হলেও পরবর্তীতে ইংরেজি ও অন্যান্য ভাষার বইয়ের ভাবানুবাদ বা ছায়া অবলম্বনে রচিত হওয়া বইয়ের আধিক্য দেখা যায়। মাসুদ রানার চরিত্রটিকে মূলত ইয়ান ফ্লেমিংয়ের সৃষ্ট জেমস বন্ড চরিত্রটির বাঙালি সংস্করণ হিসেবে সৃষ্টি করেছিলেন লেখক। কিন্তু বর্তমানে সিরিজটি বাংলা বই এর জগতে স্বকীয় একটি স্থান ধরে রেখে পথ চলছে।

মাসুদ রানার অ্যাডভেঞ্চার গল্প নিয়ে কিছুদিন আগেই পর্দায় দেখানোর ঘোষণা দেয় জাজ মাল্টিমিডিয়া। ঘোষণার পর থেকে কে হবে মাসুদ রানা সেই চরিত্র তা খুঁজে প্রতিষ্ঠানটি। মাঝখানে প্রজেক্টটি নিয়ে কিছু শোনা না গেলেও এবার ‘মাসুদ রানা’র নতুন খবর নিয়ে এলো প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া।

সোমবার তাদের অফিশিয়াল ফেসবুক পেইজে নির্মিতব্য চলচ্চিত্র ‘মাসুদ রানা’র বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত তুলে ধরা হয়। সেখানে মাসুদ রানার বাজেট, কাস্টিং, ক্রু এবং শুটিং স্পট নিয়ে খোলাখুলি চিত্র তুলে ধরা হয়। জানানো হয় কোথায় শুটিং হবে, কটি ভাষায় নির্মিত হবে সবকিছুই। আরো জানানো হয় এই ছবির মাধ্যমে প্রথম একই মুভিতে হলিউড, বলিউড, ঢালিউড, টালিউড সহ আরও বিভিন্ন মুভি ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীরা অভিনয় করতে চলেছেন।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয় ছবিটি নির্মাণ হচ্ছে হলিউড স্টাইলে। যার জন্য বাজেট ধরা হয়েছে প্রায় প্রায় ৮৩ কোটি টাকা। বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডয়া প্রযোজনা করবে ছবিটি। এছাড়া সহযোগি প্রযোজক হিসাবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউড এর প্রযোজনা প্রতিষ্ঠান সিলভারলাইন।

মাসুদ রানা চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। ‘মাসুদ রানা’ সিনেমার ফাইট ডিরেক্টর হিসেবে কাজ করবেন বলিউডের ফিল টান।

মাসুদ রানার ভূমিকায় কে অভিনয় করতে চলেছেন, এবং সুলতা, রুপা,কবির চৌধুরী ভূমিকায় কারা থাকছেন? তা জানানো হয়নি। তবে শিগগির এ বিষয়ে জানানো হবে বলে জানায় প্রতিষ্ঠানটি। এই চরিত্রগুলোতে কারা কারা অভিনয় করছেন, বিষয়টি না জানালেও এখন পর্যন্ত বেশ কয়েকজন হলিউড ও বলিউড অভিনেতার নাম ঘোষণা করা হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলিউডের অভিনেতা মিকি রকে, গ্যাব্রিয়েলা রাইট, ড্যানিয়েল বেনহার্টড, মাইকেল পেয়ার ভারতের বক্সিং তারকা গ্রেট খালিসহ অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here