সাভারে সাত ফার্মেসিকে ১০ লাখ টাকা জরিমানা

সাভার প্রতিনিধি:সাভারের আশুলিয়ায় মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রিসহ নানা অভিযোগে ৭টি ফার্মেসিকে মোট ১০ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২১ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার বলিভদ্র বাজার এলাকায় ঔষধ প্রশাসন অধিদপ্তর ও র‌্যাব-৪ যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

অভিযানকালে মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ নানা অভিযোগে আলী ফার্মেসিকে ৪ লাখ এবং আবেদীন ফার্মেসিকে ৪ লাখ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া শান্তা ফার্মেসি, স্মৃতি ফার্মেসি, দোলা ফার্মেসীসহ ৪টি ফার্মেসিকে ২ লাখ এবং অপর একটি ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযান শেষে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, আশুলিয়ার বলিভদ্র বাজার এলাকার বিভিন্ন ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ পান তারা। এছাড়া বিভিন্ন প্রকার ভ্যাকসিন নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করে খোলামেলা ভাবে মজুদ ও বিক্রি করে আসছিলো ফার্মেসিগুলো। এমনকি ফার্মাসিস্ট সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রাদি ছাড়াই তারা ওষুধ বিক্রি করে আসছিলেন বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here