ডেমরায় অগ্নিকান্ডে সচেতনতায় ফায়ার সার্ভিসের মহড়া

নিজস্ব প্রতিনিধি:ঢাকার ডেমরায় ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণী মহড়া অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার ১১:৩০ ঘটিকায় হাজী হোসেন প্লাজা ১০ তলা শপিংমল, স্টাফ কোয়ার্টার উক্ত মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ার আয়োজন করে ডেমরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন। মহড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রমের বিভিন্ন কলাকৌশল প্রদর্শিত হয়।

অগ্নিকান্ডের বিভিন্ন দিক সম্পর্কে বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের ঢাকা জোন-০৬ এর উপ সহকারী পরিচালক কাজী নজিমুজ্জামান।

কমান্ডার এর দায়িত্ব পালন করেন ডেমরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর সিনিয়র স্টেশন অফিসার মোঃ আবদুল মন্নান।

অগ্নিকান্ড এবং ভুমিকম্প হলে সাধারন মানুষের কি করনীয় এবং পাশাপাশি অগ্নিকাণ্ড হলে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তৎপরতা শুরু, উদ্ধার অভিযান, এ সব নিয়ে এবং এ সময় অগ্নিকান্ডে আহতদের উদ্ধারের কৌশল এবং তাদের এ্যাম্বুলেন্স এর মাধ্যমে হাসপাতালে প্রেরণ এসব দৃশ্য নিখুঁতভাবে ফুটে ওঠে। মহড়ায় ব্যবহার করা হয় এক‌টি পানি বাহী গাড়ি, এক‌টি পাম্প টানা গাড়ি,

একটি এ্যাম্বুলেন্স, উদ্ধার যন্ত্রপাতি ও স্বেচ্ছাসেবীদের তৎপরতা।

এছাড়াও ডেমরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এর নেতৃত্বে স্কুল, কলেজ, শপিং মল , হাসপাতাল, হাটবাজারসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে প্রশিক্ষণ , মহড়া , গনসংযোগ-টফোগ্রাফিসহ বিভিন্ন জনসচেতনমূলক কার্য্যক্রম চলমান রয়েছে। মহড়া উপভোগ করেন ডেমরা এলাকার শতশত মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here