সম্পর্কের কারণে নিজেকে মূল্যহীন করছেন না তো!

নিউজ ডেস্কঃ সম্পর্কে জড়িয়ে পড়ার পর অনেকেই নিজের কথা ভুলে গিয়ে সম্পর্ককে বেশি মূল্য দিয়ে থাকেন। সঙ্গী ছাড়া অন্য কাউকে সময় দিতে চান না। বন্ধুদের পাশাপাশি পরিবারকেও সময় দেওয়ার প্রয়োজন মনে করেন না। ধীরে ধীরে তাদের কাছ থেকে অনেকটা দূরে সরে আসেন। তারা মনে করেন সম্পর্কটাই তাকে ভালো রাখবে।

কিন্তু এমনটাও হতে পারে আজকের এই সম্পর্ক আগামীতে ভালো নাও থাকতে পারে, তখন ভীষণ কষ্ট পেতে হবে। কিছু কিছু বিষয়ে বুঝে নিন আপনি নিজেকে ধীরে ধীরে মূল্যহীন করে ফেলছেন কিনা-

সারাক্ষণ তাকে নিয়ে চিন্তা করা

সঙ্গীকে নিয়ে সারাক্ষণ চিন্তা করছেন। কাজের জন্য হয়তো বাইরে রয়েছেন। কিন্তু, মন যেন মানছেই না। ফিরে ফিরে তার কথাই বার বার মনে পড়ে যাচ্ছে। সে এখন কী করছে, কার সঙ্গে কথা বলছে। আর এই সব করতে গিয়ে নিজের দরকারি কাজ করতেই ভুলে যাচ্ছেন।

সব সময় খারাপ চিন্তা করা

সঙ্গী যদি কাছে না থাকে তাহলে কী হবে? আমি কীভাবে বেঁচে থাকব? এই ধরনের চিন্তা অনেকেই করেন। ভালোবাসা না থাকলে বাঁচা দায় হয়ে যাবে বলে মনে করেন। আদতে কারও জন্যই কিছু আটকে থাকে না। বরং এইসব চিন্তা করে নিজের ক্ষতি হচ্ছে।

সঙ্গীই বেশি গুরুত্বপূর্ণ

সঙ্গী ছাড়়া কোনও কিছুরই গুরুত্ব আছে বলে মনে করেন না অনেকেই। পরিবার ও ক্যারিয়ার সবই তাদের কাছে কম গুরুত্বপূর্ণ। এর জন্য অনেকের ক্যারিয়ার নষ্ট হয়ে যায়। তাই এটা একেবারেই ঠিক নয়। এতে নিজেকেই মূল্যহীন করা হচ্ছে। ক্ষতি করা হচ্ছে নিজের।

বন্ধুদের বা পরিবারকে গুরুত্ব না দেওয়া

সম্পর্কে জড়ানোর পর বন্ধুদের সঙ্গে কথা প্রায়ই হয় না বললেই চলে। বন্ধুরা পার্টির আয়োজন করলেও তেমন একটা যোগ দেন না। আগে বন্ধুদের সময় দিলেও, এখন আর দেন না। সারাক্ষণই সঙ্গীর সঙ্গে সময় কাটাতে ব্যস্ত থাকেন। এমনকি পরিবারের ক্ষেত্রেও একই বিষয় করে থাকছেন। তাহলে বুঝবেন নিজেকে আপনি হারিয়ে ফেলছেন, যা আপনাকে অস্বাভাবিক করে তুলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here