বিগ ম্যাচে পর্তুগালের সামনে ইরান

স্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে আজ বিগ ম্যাচে ইরানের বিপক্ষে মাঠে নামবে রোনালদোর পর্তুগাল। দুই দলের জন্যই অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। আসরে টিকে থাকতে হলে দুই দলেরই জয়ের বিকল্প নেই। রাশিয়ার সারানস্কতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত বারোটায়।

আসরে ভালো শুরু করা পর্তুগালও এই ম্যাচে আছে অনেক ঝুঁকিতে। আজ ইরানকে হারাতে পারলেই শেষ ষোল নিশ্চিত হবে রোনালদোদের। যদি ইরানের বিপক্ষে ড্র করে সি আর সেভেনরা তাহলেও আসরে টিকে থাকতে পারবে। কিন্তু ইরান জিতলে তারাই যাবে নক-আউট পর্বে। সেক্ষেত্রে আসর থেকে ছিটকে যাও সম্ভাবনা রয়েছে পর্তুগালের।

ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের বিশ্বকাপটা চলছে রোনালদো গতিতে। আসরের শুরুর ম্যাচে দারুণ হ্যাট্রিক করে দলকে হারের থেকে বাঁচান রোনালদো। দ্বিতীয় ম্যাচেও এই পর্তুগিজ সুপারস্টার গোল করে দলকে জিতিয়ে দেন। তাই আজ নকআউটে যেতে সি আর সেভেনই মূল ভরসা। আজও নম্বর সেভেন তার সেরাটা দিয়ে চাইবেন ইরানকে ঠেকাতে।

অপরদিকে এক হার এবং এক জয় নিয়ে টেবিলের তিন নম্বরে আছে ইরান। আজ জিতলেই শেষ ষোলতে যেতে পারবে তারা। তাই তারাও চাইবে নিজেদের সর্বোচ্চ দিয়ে পর্তুগালকে হারাতে।

বিশ্বকাপে ইউরোপের দলগুলোর বিপক্ষে ইরানের বিগত রেকর্ড ভালো নয়। ইউওরোপের দর গুলোর সঙ্গে সাতবারের দেখায় ছয়বারই হেরেছে এশিয়ার দলটি। তাই পরিসংখ্যান হিসেব করলে ইরান থেকে ফেভারিটের দিক দিয়ে এগিয়ে রোনালদোর পর্তুগাল।

দুই দলের সম্ভাব্য একাদশ:

পর্তুগাল একাদশ

রুই পাত্রিজিও, পেপে, রাফায়েল গেরেইরো, হোসে ফোন্তে, ক্রিস্টিয়ানো রোনালদো, হোয়াও মুতিনহো, হোয়াও মারিও, বার্নারদো সিলভা, উইলিয়াম কারভালহো, গনসালো গেদেস, সেদ্রিক সোয়ারেজ।

ইরান একাদশ

আলিরেজা বেইরানভান্দ (গোলরক্ষক), এহসান হাজিসাফি, রুজবেহ চেশমি, মোরতেজা পৌরালিগানজি, রামিন রেজাইয়েন, মাসুদ সোজাঈ (অধিনায়ক), ওমিদ ইব্রাহিমী, ভাহিদ আমিরি, করিম আনসারীফারদ, আলিরেজা জাহানবাখশ, সরদার আজমউন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here