গাসিক ভোটকেন্দ্রের তথ্য জানতে এসএমএস

নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। রবিবার (২৪ জুন) রাত ১২টার পর থেকে সব প্রচার-প্রচারণা বন্ধ হয়ে যায়। যা গত ১৮ জুন থেকে শুরু হয়েছিল। এখন ভোটগ্রহণের অপেক্ষা।

মঙ্গলবার (২৬ জুন) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

এদিকে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সময় ভোটগ্রহণ পরিস্থিতি তাৎক্ষণিকভাবে জানতে নতুন উদ্যোগ নিয়েছে ইসি। নতুন এই উদ্যোগটি হলো মোবাইল এসএমএসের প্রিসাইডিং কর্মকর্তারা দুই ঘণ্টা পরপর কমিশন সচিবালয়কে প্রয়োজনীয় সার্বিক তথ্য জানাবেন।

নির্বাচন চলাকালীন সময়ে ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তাদের কাছ থেকে (শর্ট কোডে-১০৫) এসএমএসের মাধ্যমে ১৯ বিষয়ে গোপনে তথ্য নেবে নির্বাচন কমিশন। সেই সঙ্গে বিশেষ মুহূর্তে চালু থাকবে বিশেষ এসএমএসের ব্যবস্থাও।

এক্ষেত্রে কোনো কেন্দ্রে জাল ভোট বা সিল মারার ঘটনা ঘটলে বা তথ্য পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে কমিশন। এজন্য সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসারদের জন্য একটি নির্দেশনা জারি করা হয়েছে।

এতে সকাল ১০টা, দুপুর ১২টা এবং ২টায় ভোটার উপস্থিতি ও ভোট প্রদানের হার সরাসরি জানতে পারবে কমিশন।
সেই সঙ্গে ভোট কেন্দ্রে কোনো অঘটন বা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে তাও তাৎক্ষণিক ভাবে শর্টকোড এসএমএসের মাধ্যমে কমিশনে জানাবেন কর্মকর্তারা। এক্ষেত্রে কমিশন ঢাকায় বসে এসব এসএমএসের তথ্য অনুযায়ী তাৎক্ষণিক ব্যবস্থা নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here