তিউনিসিয়াকে বিদায় করে দ্বিতীয় পর্বে বেলজিয়াম

নিউজ ডেস্কঃ মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে গ্রুপ `জি`এর আজকের ম্যাচে টিকে থাকার লড়াইয়ে বেলজিয়ামের মুখোমুখি হয় তিউনিসিয়া। এ বিশ্বকাপে কাউকে ছাড় দেওয়া হবে না তা ভালো মত বুঝিয়ে দিল বেলজিয়াম। ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম। ওদিকে বিশ্বকাপ থেকে বিদায় নিল তিউনিসিয়া।

পানামার বিপক্ষে প্রথম ম্যাচে ৩-০ গোলে জয় পাওয়ায় সুবিধাজনক অবস্থায় ছিল বেলজিয়াম। আজকের ম্যাচে জিতেই দ্বিতীয় পর্বের টিকেট নিশ্চিত করে ইউরোপের ফেভারেটরা। ওদিকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর আবার বেলজিয়ামের বিপক্ষে হেরে বিদায় নিল তিউনিসিয়া।

খেলার শুরুতেই একটা আক্রমণত্মক ভাব ছিল আর তা প্রমাণ মিলে ৫ মিনিটে বেলজিয়ামের পেনাল্টি পাওয়া থেকে। এডিন হ্যাজার্ড সুযোগটা কাজে লাগিয়ে পেয়ে গেলেন গোল। তিউনিসিয়া গোল শোধ দিতে উঠেপড়ে লাগে আর তাতেই ফেরজানি সাসিকে দেখতে হয় হলুদ কার্ড। তারা গোল শোধ দিতে গিয়ে ১৬ মিনিটে আবারো খেয়ে যান আর এক গোল। লুকাকুর পা থেকে আসে বেলজিয়ামের দ্বিতীয় গোল। কিন্তু এবার ঘুরে দাঁড়ায় তিউনিসিয়া ২ মিনিট বাদেই দাইলান ব্রুন তিউনিসিয়াকে এনে দেন প্রথম গোল। এর পর চলতে থাকে আঘাত পাল্টা আঘাত কিন্তু কোন দলই আর গোলের দেখা পায়নি। ৪১ মিনিটে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন তিউনিসিয়ার সিয়াম বিন ইউসুফ। তার পরিবর্তে মাঠে নামে বেন আলুয়েন। কিন্তু প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবারো তিউনিসিয়ার শিবিরে লুকাকুর আঘাত। ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গ্রুপ `জি`র দল দুইটি।

দ্বিতীয়ার্ধে একটু চাপ নিয়ে খেলতে নামে তিউনিসিয়া। ৫১ মিনিটে তাদের চাপ আরো একটু বাড়িয়ে দিল এডিন হ্যাজার্ড। ৪-১ গোলে পিছিয়ে থাকে তিউনেশিয়া। চাপ বাড়তেই থাকে তাও তারা কোন গোলের দেখা পায় না। কারন আক্রমণটা বেলজিয়াম থেকেই বেশী আসতে থাকে। চলতে থাকে বেলজিয়ামের আক্রমণ। ৯০ মিনিটে আবার ও সফল আক্রমণে গোল পায় বেলজিয়াম। খেলা অতিরিক্ত সময়ে গড়ালে ৩ মিনিটের মাথায় একটা গোল শোধ দেয় তিউনিসিয়া। ৫-২ গোলের জয় নিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করে মাঠ ছাড়ে বেলজিয়াম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here