বড় নেতা নয়, জনপ্রিয়তা দেখে মনোনয়ন: কাদের

নিজস্ব প্রতিনিধিঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বড় নেতা-ছোট নেতা দেখে নয়, জনপ্রিয়তা-ই হবে মাপকাঠি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, আগামী নির্বাচনে জনগণের কাছে গ্রহণযোগ্য, জয়ী হওয়ার সম্ভাবনা থাকবে যেসব নেতার (উইনেবল) তাদেরকে মনোনয়ন দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কে বড় নেতা, কে ছোট নেতা সেসব বিবেচনায় আনা হবে না।

আজ শনিবার গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল থেকে জরিপের রিপোর্ট আওয়ামী লীগ সভানেত্রীর হাতে পৌঁছেছে।

তৃণমূলে যেসব নেতার জনপ্রিয়তা আছে, যারা সাধারণ জনগণের কাছে গ্রহণযোগ্য, তাদেরকেই মনোনয়নের দেওয়া হবে। যারা বড় নেতা হয়েও এলাকায় জনবিচ্ছিন্ন তাদেরকে মনোনয়ন দেওয়া হবে না।

সেতুমন্ত্রী বলেন, দলের ভাবমূর্তি উজ্জ্বলে এলাকায় যেসব নেতারা কাজ করেছেন, উন্নয়নে ভূমিকা রেখেছেন, তারাই মনোনয়নের ক্ষেত্রে প্রাধান্য পাবেন।

বাংলাদেশ, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ এখন আর ভিখারির দেশ নয়, মর্যাদার দেশ। ডিসেম্বরে বাংলাদেশে আওয়ামী লীগ আরেকটি বিজয় ছিনিয়ে আনবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ ঠেকাতে পারবে না।

ওবায়দুল কাদের বলেন, এবার যারা প্রথম ভোটার হয়েছেন তারাই হবেন আমাদের বিজয়ের মূল শক্তি। খুলনার সেমি ফাইনাল থেকে আমাদের বিজয় শুরু হয়েছে। গাজীপুর, রাজশাহী, বরিশাল এবং সিলেটেও বিজয় হবে। এরপর ডিসেম্বরে হবে ফাইনাল অর্থাৎ জাতীয় নির্বাচন। সেখানেও আমাদের বিজয় হবে।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি, প্রেসিডিয়াম, উপদেষ্টা পরিষদের সদস্য, সংসদ সদস্য, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক ছাড়াও বিভিন্ন জেলা, উপজেলা ও ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও দফতর সম্পাদকরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here