চোট নিয়েই মাঠে নামবে নেইমার

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় কোস্টারিকার মুখোমুখি হবে ব্রাজিল। সেন্ট পিটাসবার্গ স্টেডিয়ামের এই খেলায় চোট নিয়েই মাঠে নামবে দলটির তারকা খেলোয়াড় নেইমার। তবে বিশ্বকাপের মতো আসরে ব্রাজিলের বিপক্ষে প্রথম জয় পাওয়ার জন্য মরিয়া থাকবে কোস্টারিকা।

আজকের ম্যাচের আগে বিশ্বকাপে দুই বার মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও কোস্টারিকা। দুই বারই জয় পায় সাম্বা স্টাইলে ফুটবল খেলা ব্রাজিল। তবে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোনভাবেই হালকা করে দেখছে না কোস্টারিকাকে। এ কারণেই যতই ইনজুরি আক্রান্ত থাকুক না কেন তারপরেও নেইমারকে নিয়েই মাঠে নামার ঘোষণা দিয়েছে ব্রাজিলিয়ান কোচ তিতে।

ম্যাচের আগে সাংবাদিকদের তিতে বলেন, “সে (নেইমার) খেলবে। এতে কোন ছাড় নেই। তাঁর পুরোপুরি ফর্মে আসতে পাঁচটি ম্যাচ খেলতে হবে। আর তার প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। বিপ্লব আসতে যাচ্ছে। তাই চিন্তার কিছু নেই। এটা বিশ্বকাপ। আমরা জিততে চাই। তবে এর জন্য কোচ তার খেলোয়াড়ের স্বাস্থ্য ঝুঁকির মুখে ফেলবে না বা দুর্নীতি করবে না। এমনটা কুরলে অনেক বড় মূল্য দিতে হবে”।

এদিকে বিশ্বকাপের চলতি আসরে টিকে থাকতে হলে জয়ের কোন বিকল্প নেই কোস্টারিকার সামনে। নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ সাইবেরিয়ার কাছে ১-০ গোলে পরাজিত হয়েছিল অস্কার রামিরেজের দল। তাই ফেভারিট না হলেও ব্রাজিলকে যে কোন ছাড় দেওয়া হবে না এক প্রকার নিশ্চিত।

সম্ভাব্য মূল একাদশ

ব্রাজিলিয়ান কোচ ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন যে তাদের মূল একাদশে কোন পরিবর্তন আসতে যাচ্ছে না। তবে অধিনায়কত্বের দায়িত্বে পরিবর্তন আছে। সুইজারল্যান্ডের বিপক্ষে মার্সেলো দলের নেতৃত্ব দিলেও আজকের ম্যাচে অধিনায়কত্ব করবেন থিয়াগো সিলভা। গতবারের ম্যাচের মতো ব্রাজিলের মূল একাদশে থাকছে-

বেকার (গোলরক্ষক), সিলভা, মিরান্ডা, ক্যাসেমিরো, জেসাস, নেইমার, কুটিনহো, মার্সেলো, পলিনহো, উইলিয়ান, ফ্যাগনার।

কোস্টারিকা

কোস্টারিকার সম্ভাব্য মূল একাদশ-

নাভাস (গোলরক্ষক), অ্যাকোস্টা, গোনজালেজ, বরগেজ, দুয়ার্তে, অভিডো, ব্রায়ান (অধিনায়ক), ভেনেগাস, গাম্বোয়া, গুজম্যান, উরেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here