বর্ষাকে নিয়ে ইরানে অনন্ত, কিন্তু কেন?

বিনোদন: বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলই নির্মাণ করছেন ছবিটি। নাম ‘দ্বীন-দ্য ডে’।

এবার এই ছবি নির্মাণের ব্যাপারে ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলীরেজা তাবেশের সঙ্গে আলোচনা করেছেন এই চিত্রনায়ক। সঙ্গে ছিলেন তার স্ত্রী ও অভিনেত্রী বর্ষা। অনন্ত জলিল আগেই জানিয়েছেন, ‘দ্বীন-দ্য ডে’ ছবিতে তিনি নিজে অভিনয় করবেন। থাকবেন তার স্ত্রী বর্ষাও!

ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। গত সোমবার ইরানের তেহরানে ফারাবি সিনেমা ফাউন্ডেশনের কার্যালয়ে তাদের এই আলোচনা হয়।

সেখানে অনন্ত জলিলের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে তেহরান টাইমসকে আলীরেজা তাবেশ জানিয়েছেন, যৌথ প্রযোজনা নিয়ে তাদের আলোচনা হয়েছে। অনন্ত জলিল নিজের পরিকল্পনা এ সময় তুলে ধরেন।

তিনি বলেছেন, অনন্ত জলিল আমাদের সঙ্গে তার ভাবনা আর পরিকল্পনা নিয়ে বলেছেন। তার এই ভাবনা একেবারেই এ সময়ের। ইসলাম নিয়ে এমন একটি ছবি নির্মাণ আমরা মনে করি খুবই জরুরি।

এদিকে, এর আগে ফারাবি সিনেমা ফাউন্ডেশনের সঙ্গে আলোচনার জন্য এ সপ্তাহে তেহরান যান অনন্ত জলিল।

তিনি বলেন, ‘দ্বীন-দ্য ডে’ ছবির পুরো শুটিং তিনি ইরানে করতে চান। ইরানের সুন্দর আর নয়নাভিরাম স্থানগুলো এই ছবির জন্য খুবই প্রয়োজন।

আলীরেজা তাবেশের সঙ্গে আলোচনার ব্যাপারে অনন্ত জলিল বলেন, আমার ভাবনার কথা তাকে শুনিয়েছি। সব শুনে তারাও আগ্রহ প্রকাশ করেছেন। সিরিয়া, ইয়েমেনসহ বিশ্বের অনেক দেশে মুসলমানদের নির্যাতন করা হচ্ছে। এই বিষয়গুলো ছবিতে তুলে ধরার ইচ্ছে পোষণ করেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here