আজ থেকে গোপালগঞ্জে জাতীয় নজরুল সম্মেলন শুরু

গোপালগঞ্জ প্রতিনিধিঃ আজ থেকে জেলায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। এ উপলক্ষ্যে ৫০ জন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জানা গেছে, স্থানীয় শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে জাতীয় সম্মেলন নজরুল ইনিস্টিটিউটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় নজরুল সম্মেলন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে পাঁচ দিনব্যাপী শুদ্ধ বাণী ও সুরে নজরুল সংগীত প্রশিক্ষক সৃজনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। জেলা শিল্পকলা একাডেমী হল রুমে ঢাকা থেকে আগত প্রশিক্ষকরা ৫০ জন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিচ্ছেন।
এ উপলক্ষে জেলা সার্কিট মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে আযোজকদেও এক আলোচনা সভা হয়। এসময় নজরুল একাডেমীর উপ-সচিব রেজা উদ্দিন আহেম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল বাকী, জেলা তথ্য অফিসার হাসিবুল হাসান বক্তব্য রাখেন। এ আলোচনা সভায় এসএ টিভির বাদল সাহা, দেশ টিভির সলিল বিশ্বাস মিঠুসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
২২ জুন সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে একটি র‌্যালি বের করা হবে। র‌্যালী শেষে সম্মেলন উদ্বোধন করা হবে। পরে বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অন্ষ্ঠুান অনুষ্ঠিত হবে। পরদিন ২৩ জুন বিকাল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭ টায় সাংস্কৃতিক অন্ষ্ঠুান অনুষ্ঠিত হবে। শেষ দিনে ২৪ জুন বিকেল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অন্ষ্ঠুানের মাধ্যমে সম্মেলন শেষ হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা থেকে আগত ও স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করবেন। আগামী ২৪ জুন এ সম্মেলন শেষ হবে।
সূত্র : বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here