গ্যালারিতে ম্যারাডোনার কান্না!

স্পোর্টস ডেস্ক ঃ বিশ্বকাপে আর্জেন্টিনাকে ৩-০তে বিধ্বস্ত করে ঐতিহাসিক জয় পেয়েছে ক্রোয়েশিয়া। ম্যাচের ৮০ মিনিটে অসাধারণ নৈপুণ্যে আর্জেন্টাইন রক্ষণভাগকে বোকা বানিয়ে ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ অসাধারণ গোল করেন।

ইনজুরি টাইমের প্রথম মিনিটে লক্ষ্যভেদ করে শেষ পেরেকটি ঠুকেন মেসির বার্সা সতীর্থ ইভান রাকিটিচ। এসময় টিভি রিপ্লেতে দেখা যায়, কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনা তার উত্তরসূরীদের এমন লজ্জাজনক পরিণয় দেখে গ্যালারিতে কাঁদছেন। দুই হাত দিয়ে চোখ মুছছেন।

আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াইয়ে জয় তো দূরের কথা কোনো প্রতিদ্বন্দ্বিতাও গড়ে তুলতে পারেনি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন এ দলটি। শেষ পর্যন্ত ৩-০ গোলের হারে মাঠ ছাড়তে হয় আলবিসেলেস্তেদের।

আর্জেন্টাইন সমর্থকদের সবচেয়ে বেশি হতাশ করেছে গোলরক্ষক ও রক্ষণভাগের খেলোয়াড়রা। ক্রোয়েশিয়ানদের মুহুর্মূহু আক্রমণে তারা ছিলেন অনেকটা অগোছালো। আর বিশ্ব ফুটবলের বিস্ময়কর তারকা লিওনেল মেসিও ছিলেন অনেকটা নিষ্প্রভ। যার কারণে শোচনীয় হার নিয়ে গ্রুপ পর্ব থেকে বিদায়ের শংকা বেজে উঠেছে।

আজকের ম্যাচে শুরুর একাদশে তিনটি পরিবর্তন আনেন সাম্পাওলি। জায়গা পাননি ডি মারিয়া, লুকাস বিজিয়া ও মার্কোস রোহো। ঢুকেছেন গাব্রিয়েল মেরকাদো, মার্কোস আকুনা ও এনসো পেরেস।

ডি গ্রুপে ২ ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে ক্রোয়েশিয়া। ১ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে পরেই রয়েছে আইসল্যান্ড। তারপরে দুই ম্যাচে ১ পয়েন্ট নিয়ে অবস্থান করছে আর্জেন্টিনা। ১ ম্যাচে ১ হার নিয়ে সবার নিচে নাইজেরিয়া। শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জটিল সমীকরণে নামতে হবে আর্জেন্টিনাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here