দ্বিতীয় রাউন্ডের যুদ্ধে আর্জেন্টিনা ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় রাউন্ড নিশ্চিতের লাড়াইয়ে নেমেছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। যদি মুখোমুখি লড়াইয়ে স্বস্তিতে নেই আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৪ ম্যাচ খেলে দুটি জয় আর একটি ড্র আছে আর্জেন্টিনার। তবে একটি পরাজয়ও কিন্তু আছে। মুখোমুখি লড়াইয়ে দুই দল ৪ ম্যাচে ৯ গোল করেছে। ফলে আজকের ম্যাচেও একাধিক গোল হতে পারে। যদিও ক্রোয়েশিয়ার পরিসংখ্যানে চেয়ে এগিয়ে আর্জেন্টিনা ।

আর্জেন্টিনার এই ম্যাচে হারলে যে সম্ভাবনা থাকছে না, তাও নয়। কিন্তু সেটা ঝুলে থাকবে ভাগ্যের সুতোয়। তাই জয়কেই একমাত্র লক্ষ্য মেনে মাঠে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। আগের ম্যাচে দারুণ খেলেছে দলটি। জয়টা তাই দুরূহই হবে লিওনেল মেসির দলের জন্য।

ম্যাচের ফলাফল কি হবে তা জানা যাবে ম্যাচ শেষে।

নিঃসন্দেহে ম্যাচের সেরা তারকা মেসি। সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছেন। যদিও আগের ম্যাচে বারে ১১টি শট নিয়েও গোল পাননি। পেনাল্টিও মিস করেছেন। তবে দুর্ভাগ্য তো প্রতিদিন বয়ে বেড়াবেন না। তারপরও অতিরিক্ত মেসি নির্ভরতা আর্জেন্টিনার বড় দুর্বলতাও বটে। কারণ মেসিকে আটকে অনেক ম্যাচেই জয় তুলে নিয়েছে দুর্বল প্রতিপক্ষও। নজর কাড়তে পারেন আগুয়েরোও।

মধ্যমাঠে বর্তমান সময়ের সেরা তারকা লুকা মদ্রিচ ক্রোয়েশিয়ার প্রাণ ভোমরা। তবে ইভান রকিতিচ, মারিও মান্দজুকিচরাও ম্যাচে পার্থক্য গড়ে দেওয়ার ক্ষমতা রাখেন।

একাদশ ও ম্যাচের কৌশল

আর্জেন্টিনা : (৪-৩-৩) কাবায়েরো, ওটামেন্ডি, মারকাদো, ত্যাগলিয়াফিকো, সালভিও, মাশ্চেরানো, আকুনা, মেজা, মেসি, পাভন, আগুয়েরো।

ক্রোয়েশিয়া : (৪-২-৩-১) সুবাসিচ, ভ্রাসালজকো, লোভরেন, ভিদা, স্ট্রিনিচ, রকিতিচ, বাদেলজ, ব্রোজোভিচ, মদ্রিচ, পেরিসিচ, মান্দজুকিচ।

ভবিষ্যদ্বাণী : মাঠেও দারুণ খেলেছে ক্রোয়েশিয়া। আর আইসল্যান্ডের বিপক্ষে নিজেদের ছায়া হয়েই ছিল আর্জেন্টাইনরা। মূলত আইসদের জমাট ডিফেন্সে আটকে গিয়েছে দলটি। ক্রোয়েশিয়ার মূল শক্তি মাঝ মাঠ। আক্রমণাত্মক খেলতে চাইবে তারা। তাই গোলের সুযোগ থাকছে দুই দলেরই। মেসির মতো খেলোয়াড় নিজের ছন্দে খেলতে পারলে উড়ে যেতে পারে যে কোন প্রতিপক্ষ। তাই জয়ের পাল্লাটা আর্জেন্টিনার পক্ষেই ভারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here