উত্তরাঞ্চলের ১৬টি নদীর পানি বেড়েছে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ধরলা, তিস্তা, ব্রহ্মপুত্র ও দুধকুমার-সহ ১৬টি নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ফলে ভোগান্তি বেড়েছে বানভাসী মানুষের।

এদিকে মৌলভীবাজার ও হবিগঞ্জে এখনও বন্যার পানি না নামায় আশ্রয়কেন্দ্রে রয়েছে হাজারো মানুষ। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত খাবার, বিশুদ্ধ পানি সংকটসহ দেখা দিয়েছে নানা সমস্যা।

গত আট দিন ধরে পানিবন্দী মানুষ আশ্রয় নিয়েছে এসব আশ্রয়কেন্দ্রে।

মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীর পানি উপচে গ্রামীণ রাস্তা ভেঙ্গে তলিয়ে যায় খলিলপুর ইউনিয়নের হামর কোনাসহ আশপাশের গ্রাম। এরপর থেকে পানিবন্দি এখানকার অন্তত ২০ হাজার মানুষ।

এরিমধ্যে খাবার ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। রয়েছে পয়নিস্কাশনের সমস্যাও। তবে পর্যাপ্ত ত্রাণ মুজদ রয়েছে বলে জানালেন জেলা প্রশাসক।

এদিকে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় পানিবন্দি ৭টি গ্রামের মানুষ। আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে অনেককেই। এদিকে বুধবার বিকেল থেকেই পানি নামতে শুরু করেছে।

এছাড়া কুড়িগ্রামের ধরলা, তিস্তা, ব্রহ্মপুত্র ও দুধকুমার নদসহ ১৬টি নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বন্যা মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে চরাঞ্চলের মানুষ। পর্যাপ্ত আশ্রয় কেন্দ্র না থাকায় ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে ৪ লক্ষাধিক মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here