পেরুকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক:এবারের বিশ্বকাপে ফেভারিট দলগুলোর মধ্যে নিজেদের প্রথম ম্যাচে একমাত্র জয় পেয়েছিল ফ্রান্স। সেই ধারাবাহিকতায় পেরুকে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। প্রথমার্ধে ফ্রান্স ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছেন ফরাসিরা। এ অর্ধে অসাধারণ স্কিলে গোল করে তাদের লিড এনে দিয়েছেন প্রতিশ্রুতিশীল ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। এর পরে আর কোন দলই গোল করতে পারেনি ফলে বিশ্বকাপের স্বপ্নটা জাগিয়ে রাখলো ফ্রান্স।

একাতেরিনবার্গে সতর্ক শুরু করে ফ্রান্স। সেখানে আক্রমণাত্মক সূচনা করে

প্রথমার্ধে পেরুর বিপক্ষে ১-০ গোলে এগিয়ে ফ্রান্স। ফ্রান্সের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হওয়ার ম্যাচে দলকে প্রথম গোল এনে দিয়েছেন পিএসজি তারকা এমবাপ্পে। বক্সের মধ্যে গোলের লক্ষ্যে ভালো একটি শট নেন চেলসি স্ট্রাইকার জিরুদ। তার বলটি ফাঁকায় পেয়ে গোলে ঠেলে দেন এমবাপ্পে। দল পায় প্রথম লিড। ম্যাচের ৩৪ মিনিটের মাথায় গোল করেন ফ্রান্সের তরুণ এই তারকা।

ম্যাচের শুরু থেকেই দারুণ কিছু কাউন্টার অ্যাটাক করে ফ্রান্স। তাদের দ্রুত গতির কাউন্টারগুলো পেরু শিবিরে বেশ ভয় ধরিয়ে। ম্যাচের ১১ মিনিটে ২৫ গজ দূর থেকে ভালো একটি শট নেন পগবা। ১৪ মিনিটে কর্ণার থেকে ভারানের নেওয়া হেডে প্রায় গোল পেয়ে গিয়েছিল ব্লাুসরা। ২৫ মিনেট এমবাপ্পে বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন ওঠে। তবে তা নাকচ হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here