নোয়াখালী পৌরসভায় ওয়াটার কেরিয়ার হস্তান্তর

নোয়াখালী প্রতিনিধি :নোয়াখালী পৌরসভায় একটি ট্রাক মাউনন্টেড ওয়াটার কেরিয়ার হস্তান্তর করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিপদফতর।

বৃহস্পতিবার দুপুরে পৌর মেয়র শহিদ উল্লাহ খাঁনের কাছে এই ওয়াটার কেরিয়ারের চাবি হস্তান্তর করেন স্যাটিটেশন ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্প পরিচালক জহির উদ্দিন দেওয়ান।

এ সময় পৌর মেয়র শহিদ উল্লাহ খাঁন জানান, পর্যায়ক্রমে পৌর এলাকায় নিরবিাচ্ছন্নভাবে শতভাগ বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করা হবে।

প্রকল্প পরিচালক জহির উদ্দিন দেওয়ান জানান, ওয়াটার কেরিয়ারের মাধ্যমে দুর্যোগকালীন সময়ে পৌরসভার যেকোনো স্থানে জরুরি ভিত্তিতে বিশুদ্ধ পানি পৌছে দেয়া হবে। ৪৬ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পে রয়েছে একটি লৌহ দূরীকরণ প্লান্ট, চারটি উৎপাদক নলকূপ, প্রতিটি ছয় লাখ ৮০ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন তিনটি ওভারহেড ট্যাংক স্থাপন, ৬০ কিলোমিটার পাইপ লাইন স্থাপন ও একটি ডাম্পিং স্টেশন স্থাপন। পৌর এলাকার চার হাজার পরিবার এই সুবিধা পাবে বলে জানান তিনি।

এসময় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী রৌশন আলম, নোয়াখালী পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত কুমার বড়ুয়া, নোয়াখালী পৌরসভার কাউন্সিলর জাহিদুর রহমান শামীমসহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here