প্রথমার্ধে রোনালদোর গোলে এগিয়ে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক :রোনালদোর গোলে ১-০তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করলো ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। ম্যাচের শুরুতেই দারুণ একটি হেড করে পর্তুগালকে এগিয়ে দেন সিআরসেভেন।

`বি` গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মুখোমুখি হয় পর্তুগাল এবং মরক্কো। নিজেদের প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে ১-০ গোলে হেরে যাওয়ায় এম্যাচে জিততেই হবে আফ্রিকার দেশ মরক্কোকে। অন্যদিকে দুর্দান্ত ফর্মে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাট্রিকে ভর করে প্রথম ম্যাচে স্পেনকে রুখে দেয় পর্তুগিজরা। টিকে থাকার লড়াইয়ের ম্যাচে মরক্কো শুরু থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করে। কিন্তু কিছু বুঝে উঠার আগেই ৪ মিনিটের মাথায় পাওয়া বার্নারডো সিলভার কর্নারকে দারুণভাবে কাজে লাগান ক্রিস্টিয়ানো।

প্রথমে ১-০ গোলে পিছিয়ে যাওয়াই মরক্কোর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয়।কিন্তু পর্তুগালের রক্ষণভাগে তেমন কোনো প্রভাব ফেলতে পারেনি। ৩৮ মিনিটের মাথায় রোনালদোর বাড়িয়ে দেয়া বলে সহজ সুযোগ মিস করেন গনক্যালো গুয়েদেস। ৩৯ মিনিটে মরক্কোর সেন্টার ব্যাক ফন্তেকে ফাউল করে হলুদ কার্ড দেখেন। ৪৪ মরক্কোর বেলহান্ডা কর্নার কিক থেকে গোল করতে ব্যর্থ হলে পর্তুগাল ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে।

রোনালদো।এখন পর্যন্ত ২ ম্যাচে ৪ গোল করে এবারের রাশিয়া বিশ্বকাপের সর্বাধিক গোলের শীর্ষে রয়েছেন এই পর্তুগিজ। ২ ম্যাচে তিন গোল করে তার ঠিক পেছনেই আছেন রাশিয়ান স্টাইকার চেরশেভ।আজকের গোলের মাধ্যমে আরও একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন পর্তুগিজ এই কিংবদন্তী। বিশ্বকাপে অধিনায়ক হিসেবে ৬ গোল করে এরই মধ্যে ম্যারাডোনার রেকর্ডেও ভাগ বসিয়েছেন। এর আগে ২০১০ বিশ্বকাপে ১টি, ২০১৪ বিশ্বকাপে ১টি এবং রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত ৪টি গোলের মাধ্যমে মোট ৬ গোল করেন তিনি যা অধিনায়ক হিসেবে সর্বাধিক। আর একটি মাত্র গোল করলেই এককভাবেই এই রেকর্ডের মালিক হবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here