‘বাংলাদেশের কোচ’ স্টিভ রোডসের যাত্রা শুরু আজ

নিজস্ব প্রতিনিধিঃচন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর থেকে কোচবিহীন বাংলাদেশ। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ, এবার আফগানিস্তান সফর সব জায়গাতেই হেড কোচ ছাড়াই খেলতে হয়েছে টাইগারদের। হচ্ছে হবে করেও সন্ধান মিলছিলো না নতুন কোচের। এর মধ্যে হঠাৎ ঢাকায় আসার গুঞ্জন ইংলিশ কোচ স্টিভ রোডসের। তিনিই নাকি হবেন বাংলাদেশের প্রধান কোচ। কিছুদিন আগে এমনটিই জানা গিয়েছিলো।

শেষ পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ হলেন ইংল্যান্ডের স্টিভ রোডস। দুই বছরের চুক্তিতে আজ বুধবার থেকে তিনি টাইগারদের সঙ্গে কাজ শুরু করতে যাচ্ছেন। অবশ্য ইংলিশ কাউন্টি দল ওয়ারউইকশায়ারকে কোচিং করানো ছাড়া আর কোন পরিচিত নেই তার।

আজ বুধবার বেলা পৌনে তিনটায় শেরে বাংলায় ওয়েস্ট ইন্ডিজগামী টেস্ট দলের অনুশীলনে থাকবেন রোডস। কোচ হিসেবে আজ থেকেই বাংলাদেশের কোচ হিসেবে আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে এই ইংলিশের। দুপুর আড়াইটায় শেরে বাংলার প্রেস কনফারেন্স হলে স্টিভ রোডসের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন।

মাঝের সময়টায় কোচ শূন্য বাংলাদেশ হয়ে পড়েছিল ‘মাঝিবিহীন নৌকা’। এই সময়টায় নিদাহাস ট্রফির ফাইনাল খেলা ছাড়া সে অর্থে টাইগারদের কোনোই সাফল্য নেই। বরং পারফরম্যানসের গ্রাফ দিনকে দিন নিচে নেমেছে, আত্মবিশ্বাস ও আস্থা কমেছে অনেকটাই। এখন প্রশ্ন হচ্ছে, স্টিভ রোডস কি তা ফিরিয়ে আনতে পারবেন? এমন অনেক কৌতুহলী প্রশ্ন সামনে রেখেই শুরু হচ্ছে কোচ স্টিভ রোডসের পথচলা। এর আগে মঙ্গলবার নিজের দায়িত্ব বুঝে নিতে বাংলাদেশে আসেন রোডস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here