১০ ট্রাক অস্ত্র মামলার সাক্ষী পুলিশ কর্মকর্তার মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি:২০০৪ সালের ১ এপ্রিল রাতে চট্টগ্রামে চাঞ্চল্যকর ১০ ট্রাক মামলার সাক্ষী পুলিশ কর্মকর্তা হেলাল উদ্দিন ভূঁইয়া সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। তিনি ট্রাফিক পুলিশের তৎকালীন সার্জেন্ট এবং বর্তমানে চট্টগ্রাম বন্দর এলাকার ট্রাফিক পুলিশের পিআই ছিলেন।

রোববার দুপুর পৌনে ২টার দিকে ফেনীর রামপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ডাক্তা মৃত ঘোষণা করেন।

হেলাল উদ্দিন ভূঁইয়া কুমিল্লার চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আমির আলী ভূঁইয়া মাস্টারের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ফেনী জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মীর গোলাম ফারুক। তিনি বলেন- গ্রামের বাড়ি থেকে ঈদের ছুটি কাটিয়ে চট্টগ্রামের উদ্দেশে ফিরছিলেন। দুপুরে ফেনীর রামপুর এলাকায় পৌছলে পর তার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ওই প্রাইভেটকারের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

তার পরিবার ও স্বজনদের দাবি, এটি সড়ক দুর্ঘটনা নয়, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তারা সরকারের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।

চান্দিনা থানার ওসি মুহাম্মদ শামছুল ইসলাম বলেন, সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিহতের ময়নাতদন্ত করার পর রাজারবাগ পুলিশ লাইন্সে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বাদ আসর গ্রামের বাড়িতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

কেরণখাল ইউনিয়নের চেয়ারম্যান মো. হারুন অর রশিদ জানান, হেলাল উদ্দিন ভূঁইয়া অত্যন্ত শান্ত স্বভাবের ছিলেন। তার মৃত্যুতে আমরা শোকাহত। এ দুর্ঘটনার সঙ্গে অন্য কোনো বিষয় আছে কি-না তা তদন্ত করে বের করার দাবি জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here