খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক: ইনু

নিজস্ব প্রতিনিধিঃএবারের ঈদে মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে। কোথাও যানজটের খবর আমরা শুনিনি। তেমন কোনো দুর্ঘটনাও ঘটেনি। এটা সরকারের অনেক বড় সফলতা।

ঈদ-উল-ফিতরের পর দিন প্রথম কর্মদিবসে সচিবালয়ে নিজ দপ্তরে উপস্থিত হয়ে তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ঈদের পরের দিন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্য তুলে ধরে মন্ত্রী বলেন, উনি বলেছেন খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারেনি। এটা সঠিক নয়। এটা বিএনপি নেতাদের মনগড়া কথা। এবারের ঈদ মানুষ উৎসবমুখর পরিবেশে পালন করেছে।

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক। তার শারীরিক পরীক্ষার জন্য তাকে বারবার প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি শেখ মুজিব মেডিকেল বা সিএমএইচ কোথাও চিকিৎসা নেবেন না। কেন নেবেন না এটা পরিষ্কার নয়। একজন বন্দির সুবিধামতো চিকিৎসা করাতে হবে বিষয়টি যৌক্তিক নয়।

নির্বাচনে বিএনপি আসবে কি না এমন প্রশ্নে মন্ত্রী বলেন, এটা বলতে পারবে গণকরা। আমি গণক নই। আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে বলতে পারি প্রত্যেক গণতান্ত্রিক দলের উচিত নির্বাচনে অংশ নেওয়া। বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এটা তাদের বিষয়। তবে আমি মনে করি বিএনপির দলীয় সংকট নিরসনে তাদের সামনে নির্বাচনে অংশ নেওয়ার বিকল্প নেই।

তথ্যমন্ত্রী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন যে, তার আন্তরিক ও ঐকান্তিক প্রচেষ্ট ছিল। তাছাড়া এ বছর আবহাওয়া অনেক ভালো ছিল। তেমন ঝড়-বৃষ্টি হয়নি। ফলে মানুষের মধ্যে ছিল স্বস্তি।

ইনু বলেন, এবার ঈদে রেল যোগাযোগ ব্যবস্থা ছিল অনেক ভালো। রেলের ব্যাপক উন্নতি হয়েছে। আমি এজন্য রেলমন্ত্রীকে ধন্যবাদ জানাই। উনি মানুষের দুর্ভোগ বোঝেন, নিজে তত্ত্বাবধান করে এ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here