ঈদের ছুটি শেষ হলেও অফিসগুলো ফাঁকা

নিজস্ব প্রতিনিধিঃঈদ উল ফিতরের ছুটি শেষে প্রথম কার্যদিবস সোমবার। এ দিন প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের তেমন উপস্থিতি নেই। সচিবালয়ের বেশকিছু দফতর ঘুরে দেখা গেছে এ চিত্র।

এ বছর ঈদের ছুটি শুরু হয় সাপ্তাহিক বন্ধের দিন গেলো শুক্রবার থেকে। আর ঈদ হয় শনিবার। সে সুবাদে ঈদের পর দিন রোববার ছুটি পান সরকারি চাকরিজীবীরা।

ফলে ঈদের আগে-পরে মাত্র তিন দিন ছুটি মেলে সরকারি চাকরিজীবীদের।

গেল কয়েক বছর ঈদের ছুটি কম হলে সরকার নির্বাহী আদেশে প্রয়োজন মতো ছুটি বৃদ্ধি করা হয়। এ বছর নির্ধারিত ছুটির বাইরে এ সুযোগ ছিল না। ফলে ঈদের পর সোমবার অফিস খুললেও সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের তেমন পদচারণা দেখা যায়নি।

অনেকে অফিসে এসে নিজ মন্ত্রণালয় অথবা অন্য মন্ত্রণালয়ে সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে সময় পার করেছেন। অনেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীদের সঙ্গে কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করেছেন।

এছাড়া সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের সেকশনগুলোতে অধঃস্তন কর্মকর্তাদেরও তেমন উপস্থিতি চোখে পড়েনি।

এদিকে, ঈদের পরের দিন অফিস খুলতেই বেশকিছু দাবিতে কর্মসূচি দিয়েছে সচিবালয় কর্মকর্তা-কর্মচারি সংযুক্ত পরিষদ। সহকারী সচিব ও সিনিয়র সহকারী সচিবের ১১১টি সৃষ্ট পদ স্থগিতাদেশ প্রত্যাহার, তাদের বেতন স্কেল দশম থেকে নবম গ্রেডে উন্নীতকরণ, অভিন্ন জ্যেষ্ঠতা তালিকা প্রণয়ন করে পদোন্নতির ব্যবস্থা, বেতন সমতাকরণ বিধান পুনর্বহালসহ ৫ দফা দাবিতে জনপ্রশাসন সচিব ও অর্থ মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছে সংগঠনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here