হার দিয়ে বিশ্বকাপ শুরু জার্মানদের

স্পোর্টস ডেস্ক :মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে কনকাকাফ অঞ্চলের সেরা দল মেক্সিকোর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে জার্মানি। কিন্তু মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের মিশন শুরু করেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি।
আক্রমণত্মক ভাবে খেলাটা শুরু করে মেক্সিকো। আর ম্যাচের এক মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়েছিল মেক্সিকো। লোজানোর শট ডি বক্সের ভেতর ব্লক করেন জার্মান ডিফেন্ডার বোয়াটেং। ৩ মিনিটে ডান পাশ থেকে ভেরনারের শট গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ১০ মিনিটে হেরেরার দূরপাল্লার দুর্বল শট সহজেই রুখে দেন নয়্যার। দু দলের আক্রমণাত্মক খেলায় লড়াইটা হয়ে ওঠে জমজমাট। ২২ মিনিটে টনি ক্রুসের ডি বক্সের বাইরে থেকে বা-পায়ের শট সহজেই রুখে দেন ওচোয়া। ম্যাচে গতি ও কাউন্টার এটাক দিয়ে জার্মানিকে দিশেহারা করে ফেলে মেক্সিকো। ৩৫ মিনিটেই জার্মান রক্ষণভাগ ভাঙ্গেন লোজানো। কাউন্টার এটাক থেকে হাভিয়ের হার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর এক জার্মান ডিফান্ডারকে কাটিয়ে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে দর্শনীয় এক গোল করেন এই ফুটবলার। ৩৯ মিনিটে ম্যাচে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল জার্মানি কিন্তু টনি ক্রুসের শট বারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় জার্মানরা। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মেক্সিকো।
দ্বিতিয়ার্ধে চাপ নিয়ে ই খেলতে নামে জার্মানি। ম্যাচের ফেরার চেষ্টায় মরিয়া হয়ে ওঠে জার্মানি। একের পর এক আক্রমণ করতে থাকে বিশ্ব চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে জার্মানির পায়েই বেশিরভাগ সময়ে বল ছিল। কিন্তু মেক্সিকোর রক্ষণভাগ ছিল দুর্দান্ত। তাদেরকে ফাঁকি দিয়ে একবারের জন্যও বল জালে পাঠাতে পারেননি ড্রাক্সলার, মুলার, টনি ক্রসরা।
তাই বিশ্বকাপের প্রথম ম্যাচেই মেক্সিকোর সাথে ১-০ গোল পিছিয়ে থেকে শুরুটা করল ডিফেন্ডং চ্যাম্পিয়নরা।

জার্মানি এখন পর্যন্ত বিশ্বকাপে চারবার শিরোপা জিতেছে। এবার যদি তারা শিরোপা ধরে রাখতে পারে তাহলে সেটি হবে তাদের পঞ্চম শিরোপা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here