জার্মানি না ব্রাজিল কে হাঁসাবে?

স্পোর্টস ডেস্ক :১৭ জুন রোববার শুরু হবে দিনের ৩টি ম্যাচ। এর মধ্যে সন্ধ্যা ৬ টায় কোস্টারিকা বনাম সার্বিয়ার মধ্যকার প্রথম ম্যাচ শুরু হবে । দ্বিতীয়টি রাত ৯ টায় জার্মানি বনাম মেক্সিকোর মধ্যে। তৃতীয়টি ব্রাজিল বনাম সুইজারল্যান্ড এর মধ্যে, খেলা শুরু হবে রাত ১২টায়।

দিনের দ্বিতীয় ও ৩য় খেলার দিকেই এদিন সবার চোখ থাকবে। কারণ রাত ৯ টায় এদিন জার্মানি নামবে মেক্সিকোর বিপক্ষে। অন্য খেলায় ব্রাজিল নামবে সুইজারল্যান্ড এর বিপক্ষে

কি হতে পারে ম্যাচ তিনটিতে,কে দলকে টেনে নিতে পারবেন তার পারফরম্যান্স দিয়ে। কারাই বা শেষ হাসি হাসবেন? চলুন জেনে নেই ম্যাচ তিনটির প্রিভিউ।

কোস্টারিকা বনাম সার্বিয়াঃ

“ই” গ্রুপের প্রথম ম্যাচে কোস্টারিকা এবং সার্বিয়া একে অপরের মুখোমুখি হবে সন্ধ্যা ৬ টায় । গত বিশ্বকাপে দারুণ পারফর্ম করে নজর কাড়া কোস্টারিকা এবারের বিশ্বকাপের ঠিক আগের মত শক্তিশালী নয় । যে কারনে এবারের বিশ্বকাপে ব্রাজিল, সার্বিয়া ও সুইজারল্যান্ডকে টপকে শেষ ষোলোতে যাওয়া তাদের জন্য কঠিন হবে ।

KOstarika

তুলনার দিক থেকে সার্বিয়া কোস্টারিকার চেয়ে এগিয়ে থাকবে । বিশ্বকাপের আগে সার্বিয়া দল নিজেদের দারুনভাবে তৈরি করতে পেরেছে এবং ৮ বছর পর শিরোপার বড় এই উৎসবে ভালো কিছু করার তাগাদা নিয়ে খেলবে । ম্যাচটি সার্বিয়ার জেতার সম্ভবনাই বেশি ।

জার্মানি বনাম মেক্সিকোঃ

“এফ” গ্রুপের প্রথম ম্যাচে রাত নয়টায় বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি মুখোমুখি হবে মেক্সিকোর । খেলাটি বিশ্বের এক নাম্বার দল ও ১৬ নাম্বার দলের মধ্যেকার । খুব বড় তারকার উপস্থিতি না থাকলেও দল হিসেবে জার্মানি সবচেয়ে ভারসাম্যপূর্ণ । সবচেয়ে বড় বিষয় জার্মানির দুর্বলতার কোনো জায়গা নেই । মধ্যভাগে মিঃ পারফেকশনিস্ট টনি ক্রুস ও মেসুত ওজিলের সাথে আক্রমনে টিমো ওয়ারনার ও থমাস মুলার , গোল রক্ষকে ম্যানুয়াল ন্যুয়ার।

ojil

মেক্সিকো হয়তো কিছুটা লড়াই করতে পারে তবে প্রতাপশালী জার্মানির সামনে তেমন কিছু করতে পারবে বলে মনে হয় না । আসা করা জায় পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়বে জার্মানরা ।

ব্রাজিল বনাম সুইজারল্যান্ডঃ

“ই” গ্রুপের দ্বিতীয় ম্যাচে হট ফেভারিট ব্রাজিল মুখোমুখি হবে সুইজারল্যান্ডের । শিরোপার জন্য উদ্বেলিত ব্রাজিল তাদের প্রথম ম্যাচে মাঠে নামবে আজ । ২০০২ এর পর এই প্রথম দারুণ ভারসাম্যপূর্ণ দল নিয়ে মাঠে নামছে ব্রাজিল । ডিফেন্স, মাঝমাঠ, আক্রমণভাগ এবং গোলরক্ষক সবক্ষেত্রেই মহাতারকাদের নিয়েই এবারের শিরোপা মিশন চালু হবে তাদের । বাছাই পর্ব এবং প্রস্তুতিমূলক ম্যাচ সবকটিতেই দারুণ পারফর্ম করে দলকে মোটিভেট করেছেন তিতে ।

Naymar

প্রথম ম্যাচে সুইজারল্যান্ড হয়তো বাস পার্ক ডিফেন্সিভ ম্যাচ খেলতে পারে এবং প্রতি আক্রমণ চালাতে পারে । তবে আশা করা যায় দক্ষতা দিয়েই ব্রাজিল এই ম্যাচে জয় পাবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here