পারলেন না মেসি!

স্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে জয় এনে দিতে পারলেন না লিওনেল মেসি। একের পর এক ব্যর্থ আক্রমণ আর পেনাল্টি শট ব্যর্থ হওয়ার দিনে আইসল্যান্ডের সাথে ১-১ এর ড্র নিয়েই মাঠ ছাড়তে হলো আর্জেন্টিনাকে।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালিস্ট আর্জেন্টিনা আজ শনিবার মুখোমুখি হয়েছিল নবাগত আইসল্যান্ডের। ডি-গ্রুপের প্রথম ম্যাচে মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় দুই দলকে।

সার্জিও আগুয়েরার ১৯ মিনিটে করা গোলে খেলায় এগিয়ে যায় আর্জেন্টিনা। কিন্তু ৪ মিনিটের মাথায় সেই গোল পরিশোধ করে বিশ্বকাপের মত আসরে প্রথমবার খেলতে আসা আইসল্যান্ড। আলফ্রেড ফিনবোগাসনের গোলে খেলায় সমতা আনে আইসল্যান্ড। এভাবেই ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে রীতিমত ‘ভিলেন’ বনে গেলেন মেসি। ৬৪ মিনিটে পেনাল্টি শট মিস করে আর্জেন্টাইন সমর্থকদের রীতিমতো কান্নায় ভাসিয়ে দেন মেসি। নির্ধারিত ৯০ মিনিট আর অতিরিক্ত পাঁচ মিনিটেও সেই পেনালটির ভর্তুকি দিতে পারেননি মেসি-আগুয়েরা-হিগুয়েনরা।

শেষ বাঁশি বাজার কয়েক মুহুর্ত আগে আইসল্যান্ড শিবিরের ঠিক বাইরে ফ্রী-কিক পায় আর্জেন্টিনা। সেই গতকাল শুক্রবার স্পেনের বিপক্ষে করা পর্তুগালের রোনালডোর মতো কোন জাদু দেখাতে পারেননি মেসি। আইসল্যান্ড শিবিরের রক্ষণভাগের খেলোয়াড়দের দেয়াল ভেদ করে ডি-বক্সের ভেতরে প্রবেশ করেনি মেসির সেই শট।

শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here