ঈদের সকালে বৃষ্টির আশঙ্কা

নিজস্ব প্রতিনিধিঃরাত পোহালেই পবিত্র ঈদ-উল-ফিতর। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এদিন আবহাওয়া কেমন থাকবে তা নিশ্চয় জানবার ইচ্ছা সবারই। আবহাওয়া অধিদফতর জানিয়েছে- ঈদের দিন মুষুলধারে বৃষ্টি হওয়ার আশঙ্কা নেই। দিনের শুরু থেকেই আবহাওয়া রৌদ্রোজ্জ্বল থাকবে। তবে সকালে এক পশলা বৃষ্টি হওয়ার আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তা আবার সকালেই হতে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, শনিবার ঢাকায় বৃষ্টি হওয়ার আশঙ্কা নেই বললেই চলে। তবে সকালের দিকে এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরে আকাশ রোদে চকমক করে উঠবে। সকালের বৃষ্টির পর সারাদিন আকাশ থেকে মেঘ সরে যাবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়বে।

তিনি আরো বলেন, রাজধানী ঢাকায় মুষুলধারে বৃষ্টির আশঙ্কা না থাকলেও ঢাকার বাইরে বিশেষ করে চট্টগ্রাম ও সিলেটে বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এ দুই অঞ্চলে শুক্রবার মধ্যরাত থেকেই বৃষ্টি শুরু হয়ে আগামী পরশু পর্যন্ত স্থায়ী হতে পারে।

এদিকে, আবহাওয়ার পূ্র্বাভাসে বলা হয়েছে- রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও বরিশালের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের অন্যান্য জায়গার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সেই সঙ্গে সিলেট বিভাগে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here