বিশ্বকাপ দেখতে কারাগারে অনশন!

নিউজ ডেস্ক : বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে পৃথিবী। আর এ উন্মাদনা ও আলোচনার মূল কেন্দ্রে আছে ব্রাজিল ও আর্জেন্টিনা। সারা বিশ্ব এখন ব্রাজিল ও আর্জেন্টিনার খেলা দেখতে ক্ষণ গুণছে। ক্ষণ গণনার এ মিছিলে বাদ পড়েনি খোদ আর্জেন্টিনার কারাবন্দিরাও।বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনার কারাবন্দীরা অনশন করে কারা কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছেন।

কারণ নিজেদের প্রিয় ফুটবলার লিওনেল মেসির খেলা দেখতে মরিয়া তারা। তাই মেসিদের খেলা দেখার জন্য আর্জেন্টিনার একটি কারাগারের বন্দিরা এবার শুরু করল অনশন। তাদের দাবি, অবিলম্বে কারাগারে টেলিভিশন ক্যাবল সিস্টেম সংস্কার করা হোক।

বুয়েন্স আয়ার্সের ৮ শত মাইল দক্ষিণে পুয়ের্তো ম্যাড্রিন কারাগারের ৯ কারাবন্দীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ক্যাবল টেলিভিশন দেখা স্বাধীনতা বঞ্চিত বন্দিদের জন্য অপরিহার্য অধিকার। গত ৩ দিন ধরে এটা একেবারেই কাজ করছে না এবং কর্তৃপক্ষও গা ছাড়া ভাব দেখাচ্ছে। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমরা কেউ কোনো প্রকার খাদ্য গ্রহণ করব না।

জানা গেছে, কারাগার এলাকায় থাকা ক্যাবল সিস্টেমটি সম্প্রতি নষ্ট হয়ে যাওয়ার পর তা সংস্কার করা হয়নি। এদিকে শুধু বিবৃতি আর অনশনই নয়, ওই ৯ বন্দি আর্জেন্টিনার আইন অনুসারে তাদের অধিকারের দাবিতে একটি মামলাও করেছে। এতেই টনক নড়েছে কারা কর্তৃপক্ষের। আগামী শনিবার মস্কোতে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। এর আগে আজ বৃহস্পতিবার স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ২১তম ফিফা বিশ্বকাপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here