চার কিলোমিটার সড়ক সংস্কার না করায় ঈদ যাত্রীদের চরম দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধিঃ ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলার কারনে বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কে প্রায় চার কিলোমিটার সড়ক সংস্কার না করায় ঈদ যাত্রীদের যানবাহনে চলাচলের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সারা পথ তারা যানবাহনে ভাল আসলেও ওই দেড় কিলোমিটার সড়কে তাদের ঈদ যাত্রা ম্লান করে দিয়েছে। রাতের অন্ধ্যাকারে চলতে গিয়ে ঘটছে দূর্ঘটনা। মাঝে মধ্যে বৃষ্টি হওয়ায় গর্ত আরো বড় আকার ধারন করছে।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, বরিশাল অংশের ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালে ২৩ কোটি টাকা ব্যয়ে টেন্ডার আহবান করেন বরিশাল সড়ক ও জনপথ বিভাগ। টেন্ডারে বরিশালের ঠিকাদার প্রতিষ্ঠান এম খান গ্রুপ নামে প্রতিষ্ঠান কাজটি পায়। ঠিকাদার প্রতিষ্ঠান দুই মাস পূর্বে কাজ শুরু করে। বাইপাস সড়কের প্রায় চার কিলোমিটার সড়ক বাদে ১২কিলোমিটার সড়কের কাজ শেষ করে। ওই সড়কের চার কিলোমিটারে বড় বড় গর্ত হয়ে যানবাহন চলাচল বন্ধের পথে রয়েছে। গাড়ীতে করে সারা পথ যাত্রীরা ভাল আসলেও ওই চার কিলোমিটার সড়কে তাদের ঈদ যাত্রা ম্লান করে দেয়। অনেক গাড়ীর যন্ত্রাংশ ভেঙ্গে চলাচল বন্ধ হয়ে যায়। রাতের অন্ধ্যাকারে চলতে গিয়ে ঘটছে দুর্ঘটনা।

ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলার কারনে এই চার কিলোমিটার সড়ক সংস্কার করা হয়নি। ঠিকাদার প্রতিষ্ঠান ইচ্ছা করলে ঈদ যাত্রীদের চলাচলের সুবির্ধাথে ইট দিয়ে সংস্কার করে দিতে পারতো। বৃহস্পতিবার পর্যন্ত ওই সড়কে কোন ইট বা মালামাল দিয়ে সংস্কার করেনি।

এ ব্যাপারে ঠিকাদার প্রতিষ্ঠানের ম্যানেজার মাসুদ তালুকদার জানান, ঈদের পরে আমরা বাইপাসের ওই চার কিলোমিটার সড়ক সংস্কার করব। এ ব্যাপারে সওজ উপ-সহকারী প্রকৌশলী এম এ হানিফ বলেন, ঠিকাদার প্রতিষ্ঠান ঈদের পরে কাজ করে দেব বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here