ভোলায় শেষ সময়ে জমে উঠেছে ঈদের বাজার

ভোলা প্রতিনিধিঃঈদের দিন যত ঘনিয়ে আসছে তার সাথে সাথে উপকূলীয় দ্বীপ জেলা ভোলায় ঈদের বাজার ব্যাপক জমে উঠেছে। শহরের বিপণীগুলোতে দিনে রাতে ক্রেতাদের উপছে পড়া ভীড়।
ভারতীয় পোশাকের পাশাপাশি দেশীয় পোশাকের কদরও কম নয় ক্রেতাদের কাছে। তবে দাম নিয়ে রয়েছে ক্রেতাদের মিশ্র প্রতিক্রিয়া। এদিকে ঈদ বাজারে ক্রেতাদের নিরাপত্তায় সার্বক্ষণিক পুলিশ মোতায়েন রয়েছে।
ভোলায় রমজানের শুরুতে মার্কেট ও বিপনী-বিতানগুলোতে তেমন ভিড় না থাকলেও ঈদের মাত্র এক সপ্তাহ বাকী এখন তরুনী-তরুনী, শিশু-কিশোরসহ নানা বয়সের ক্রেতাদের উপচে পড়া ভীড়। বিভিন্ন নামের থ্রি পিস আর বাহারি পোশাকের সাজ সজ্জায় ভরপুর ভোলার ঈদের বাজার ।
ঈদ মার্কেটে তরুণীদের পছন্দের তালিকায় এবার দেশি পোশাকের চাহিদা বেশি। বিগত বছরের চেয়ে এ বছর কেনাবেচা অনেক বেশি বলে মনে করছেন বিক্রেতারা।
এছাড়াও ছেলেদের জন্য সার্ট, প্্যান্ট পাঞ্জাবির সমরোহ রয়েছে দোকানগুলোতে। বড়দের পাশাপাশি বিক্রি হচ্ছে ছোটদেরও নানা রংয়ের ও বাহারি নামের পোশাক। পোশাকের দাম বেশী হওয়ায় নিম্ম ও মধ্য বৃত্তরা বেকায়দায় পড়লেও বিক্রেতারা বলছেন কেনা বেচা জমে উঠেছে।
এ নিয়েও রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ঈদের আগ মুহুর্ত পর্যন্ত চলবে এ কেনা-কাটা। পোশাকের দাম নিয়ে ক্রেতা-বিক্রেতা বিভিন্ন রকম বক্তব্য।
এব্যাপারে ভোলার পুলিশ সুপার মো: মোকতার হোসেন বলেন,ক্রেতাদের ঈদে ক্রেতা-বিক্রেতাদের নিরাপদে দিতে ও কেনা-বেচা নিশ্চিত করতে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here