বাঘায় বসত বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ!

বাঘা প্রতিনিধিঃ: রাজশাহীর বাঘায় বসত বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। শনিবার দিবাগত রাতে উপজেলার জোত কাদিরপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে আয়েশা নামের এক কলেজ ছাত্রী বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০/২৫ জনের একটি দুস্কৃতিকারির দল রাত সাড়ে ১১ টায় বাড়ির ভেতরে প্রবেশের আগে বাইরের জানালা ও বিদুৎ মিটার ভাংচুর করে আতঙ্ক সৃষ্টি করে। এতে ভীত হয়ে বাদি ও তার মা ফিরোজা বেগম বাড়ি থেকে পালিয়ে আত্মরক্ষা করেন। এসময় দুস্কৃতিকারির দল দেশীয় অস্ত্র নিয়ে বাড়ির ভেতরে প্রবেশ করে বাক্স, আলমারি ও সুকেচ ভেঙ্গে নগদ ৫০ হাজার টাকা, ১৫ ভরি সোনার গহনাসহ ১টি গরু, ২টি ছাগল, ১টি ফ্রিজ, ১টি টিভি ও ১টি ফ্যান লুটপাট করে নিয়ে যায়।

বাদি আয়েশা তার অভিযোগে বলেন, তিনি একটি বাড়ি একটি খামার প্রকল্পের জোতকাদিরপুর মধ্যপাড়া সমিতির ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন। সমিতির কাগজপত্র সহ টাকাও নিয়ে যায় তারা। দুস্কৃতিকারিরা পৌণে ১ ঘন্টা ব্যাপি ভাংচুর করে লুটপাটের এ তান্ডব চালালেও তাদের ভয়ে প্রতিবেশি কেউ এগিয়ে যাওয়ার সাহস পায়নি। তারা চলে যাওয়ার পর বাড়ি ফিরেন বাদি ও তার মা ফিরোজা। ঘটনার দিন রাতে কোন পুরুষ মানুষ বাড়িতে ছিলনা বলে জানান বাদি আয়েশা।

এ বিষয়ে ঘটনায় জড়িতদের চিহিৃত করে, খোশ মোহাম্মদের ছেলে শাওন, কালাচানের ছেলে শাহিন, আব্দুল্লার ছেলে সৈকত ও লালন আলী, খালেকের ছেলে কালু, নবীরের ছেলে সমজান, শুকটার ছেলে রান্টু ও করিম কায়মুদ্দিনের ছেলে জাহাঙ্গীর, কামালের ছেলে আমিরুলের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১৫ জনের বিরুদ্ধে অভিযোগ করেন।

স্থানীয় শিমুল,আমিরুল ও মিনারুল জানান, হুইসেল বাজাতে বাজাতে এর আগে পাশের আরেকটি বাড়িতেও হামলা করে আতঙ্ক সৃষ্টি করে দুস্কৃতিকারির এই দল। বাবুলের নের্র্তত্বে এতে অংশ নেন, ২০/২৫ জনের সংঘবদ্ধ একটি দল। বিষয়টি পুলিশকে জানানোর পর ঘটনাস্থল পরিদর্শন না করেই উল্টো তাদেরকেই বকাবকি করে চলে যান তারা।

সরেজমিন পরিদর্শন করে জানা যায়, হামলার আতঙ্ক পিছু ছাড়েনি ওই পরিবারসহ পাশের বাড়ির লোকজনের। রাতে নিরাপত্তাহীনতায় ভুগলেও রহস্যজনক ভূমিকা পালন করছে পুলিশ। অফিসার ইনচার্জ রেজাউল হাসান বলেন, আগে থেকেই জমি জমা নিয়ে ওই গ্রামে দুটি পক্ষের দ্বন্দ্ব রয়েছে। এ ব্যাপারে বাদি আয়েশা বলেন, জমি জমার ওই দ্বন্দ্বের সাথে তার পরিবারের কোন সম্পৃক্ততা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here