ওয়েস্ট ইন্ডিজের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক:৪৫৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ২২৬ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ত্রিনিদাদ টেস্টে ওয়েস্ট ইন্ডিজ ২২৬ রানের বিশাল জয় পেয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল।

আগের দিন শতক থেকে মাত্র ৬ রান দূরত্বে খেলা শেষ করেছিল কুশল মেন্ডিস। মেন্ডিসের সঙ্গী ছিলেন লাহিরু গামাগে। মেন্ডিস শতক পেয়েছেন ঠিকই তবে পঞ্চম দিনে তাঁর দল ৫০ রান করতেই গুটিয়ে যায়। জয়ের জন্য শেষ দিনে অতিথীদের প্রয়োজন ছিল ২৭৭ রান। চতুর্থ দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৭৬। পঞ্চম দিনে সেটা ২২৬ ‍-এ পৌঁছাতেই বাকি ৭ উইকেট হারিয়ে ফেলে দলটি। পঞ্চম দিনে তাদের ইনিংস মাত্র ২৯.৪ ওভার স্থায়ী হয়।

মূলত মেন্ডিসের ওপর ভর করেই আশার আলো দেখছিল লঙ্কানরা। পঞ্চম দিনে নেমে দ্রুত শতক পূর্ণ করা মেন্ডিসকে সাজঘরে ফেরান শ্যানন গ্যাব্রিয়েল। এর আগে ২১০ বলে ১০ চার ও ২ ছয়ে ১০২ রান তোলেন মেন্ডিস। শ্যানন গ্যাব্রিয়েলের বলে পেছনে শেন ডাউরিচের গ্লাভসে ধরা পড়েন লঙ্কান ওপেনার।

৩১ রানের ব্যবধানে শেষ ৬ উইকেট হারানো লঙ্কানদের শেষ ৫ ব্যাটসম্যান আউট হন ৫১ বল খেলে। আর মেন্ডিসের সঙ্গী হয়ে খেলতে নামা লাহিরু গামাগে খুব বেশি রান করতে পারেননি। তাঁর সংগ্রহ ছিল ৩ রান। এই ৩ রান তুলতে ৪৯ বল খরচ করেন নাইট ওয়াচম্যান হিসেবে খেলতে নামা এই ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে চেজ সর্বোচ্চ ৪ উইকেট নেন ১৫ রানের বিনিময়ে। ৪৮ রানে ৩ উইকেট শিকার করেন দেবেন্দ্র বিশু। গ্যাব্রিয়েল পেয়েছেন ২ উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ডাউরিচ।

আগামী বৃহস্পতিবার দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দুই দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here