সন্তানকে বাঁচাতে পিতা-মাতার সাহায্যের আবেদন

রাজশাহী প্রতিনিধিঃ : বুক ভরা আশা নিয়ে ছেলেকে উচ্চ শিক্ষার জন্য পাঠিয়েছিলেন রাজশাহী কলেজ বিশ্ববিদ্যালয়ে। ছেলেকে অনেক বড় করবেন এই স্বপ্ন বুকে ছিল তার। সব ঠিকঠাক চলছিলও। কিন্তু ছেলে হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ার পর হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায় তার দু’টো কিডনিই বিকল হয়ে গেছে।

এই মরন ব্যাধি কিডনি রোগে আক্রান্ত পিতা-মাতার একমাত্র সন্তান শাহিনুর রহমান। তার দুইটি কিডনিই অচল। রাজশাহী জেলার বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের উদপাড়া গ্রামের মুনজুরের ছেলে শাহিনুর রহমান। ২০০৮-০৯ সেশনে রাজশাহী কলেজ থেকে প্রাণীবিদ্যায় অনার্স ও মাষ্টারস সম্পন্ন করেন। এ অবস্থায় ধরা পড়ে তার দু’টি কিডনিই অকেজো হয়ে পড়েছে।

ডাক্তারের পরামর্শ ক্রমে ভারতের এপোলো হাসপাতালে নেয়া হয়। সেখানে তাকে চিকিৎসা শেষে কিডনি
অপসারণ ও সংযোগের পরামর্শ দেয়া হয়। ভারতে এক মাসে খরচ হয় প্রায় ৬ লাখ টাকা। সেখানে চিকিৎসা ব্যয়বহুল জেনে শাহিনুরকে আবারো দেশে আনা হয়। তাকে ঢাকায় পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে ডা. এস এ খান ও ডা. নিজাম উদ্দিন চৌধুরীর তত্ত্বাধায়নে তার চিকিৎসা চলতে থাকে। এরপর ২০১০ সালে শাহিনুরের মায়ের একটি তাকে সংস্থাপন করা হয়। ওই হাসপাতালে খরচ হয় প্রায় ৩০ লাখ টাকা। এছাড়াও ২০১৭ সাল পর্যন্ত ওষুধ ও আনুসাঙ্গিক খরচ হয় প্রায় ২৫ লাখ টাকা।

২০১৭ সাল পর্যন্ত ভালই ছিল শাহিনুর। হঠাৎ করে শাহিনুর আবারো অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে ঢাকার এপোলো হাসপাতালে সে ডা. ফাহমিদা বেগম’র তত্ত্বাধায়নে চিকিৎসাধীন আছে। বর্তমানে ওষুধে ব্যয় হচ্ছে ৩০ হাজার টাকা। এতদিন অস্থাবর ও জমি-জমা বিক্রি এবং আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও পাড়া-প্রতিবেশী সবার সহযোগিতায় চিকিৎসা চলেছে। বর্তমানে তার সহায় সম্বল বলতে কিছুই নাই। যা কিছু ছিল সব কিছু বিক্রি করে নি:স্ব অবস্থায় আছে। সন্তান দীর্ঘ দিন মরন ব্যাধি কিডনি রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছে। পিতা-মাতার বুকফাটা আর্তনাদ আকাশে বাতাসে ঘুরপাক খাচ্ছে।

তাই শাহিনুরের পিতা মুনজুর রহমান সব শ্রেণীর মানুষের নিকট আর্থিক সাহায্যের মাধ্যমে বাঁচার জন্য আকুল আবেদন জানিয়েছেন। সমাজের হৃদয়বান বিত্তশালী ব্যক্তি প্রবাসী ভাই ও বোনেরা যদি মানবিক সাহায্য করেন তাহলে হয়তো আপনার সাহায্যের উছিলায় শাহিনুর বেঁচে থাকতে পারবে সবার মাঝে। সাহায্য পাঠাবার ঠিকানা-জনতা ব্যাংক, তাহেরপুর বাগমারা শাখা, রাজশাহী একাউন্ড নম্বর ০১০০১২৯৯৮৪৭৬১। শাহিনুরের মোবাইল ও ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৭৩৭৩১৩১২২।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here