রাজশাহীতে রেল টিকেট কালোবাজারী চক্রের আরো দুই সদস্য গ্রেপ্তার

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে রেলের টিকিট কালোবাজারির দায়ে ভ্রাম্যমান আদালতে দুইজনকে জেল ও জরিমানা প্রদান করা হয়েছে। রোববার দুপুরে এ ঘটনায় সাজাপ্রাপ্তরা হলেন নগরীর শিরোইল কলোনীর হাবিবুর রহমানের সন্তান হাফিজুর রহমান (২৬) ও পবার কাপাশমূল এলাকার আবু হানিফের সন্তান কাউসার আলী (৩৮)।

এসময় কাউসার আলীকে ভোক্তা অধিাকর আইনে তিনহাজার টাকা জরিমানা প্রদান করা হয় এবং চিহ্নিত টিকেট কালোবাজারী চক্রের হোতা হাফিজুর রহমানকে বিদ্যমান রেলের আইন অনুসারে ৩০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। আদালাত চলাকালে কাউসার আলী মুচলেকাসহ জরিমানার তিনহাজার টাকা পরিশোধ করলে তাকে ছেড়ে দেওয়া হয় এবং হাফিজুর রহমানকে কারাগারে প্রেরণ করা হয়।

রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে এবং র‌্যাব, রেল পুলিশ ও আনসার সদস্যদের সহযোগীতায় এই ভ্রাম্যমান আদালত পরিচানা করা হয়। রোববার দুপুরের দিকে রাজশাহী স্টেশনের টিকেট কাউন্টারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয় ও পরে প্রমাণ সাপেক্ষে জেল ও জরিমানা প্রদান করা হয়। এসময় কাউসারের কাছ থেকে পাঁচটি টিকিট ও হাফিজুরের কাছে থেকে চারটি উদ্ধার করা হয়।

রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান বলেন, কাউছার একজন চিহ্নিত টিটেক কালোবাজার কারবারী। তার বাবাও এই অবৈধ কাজের সাথে জড়িত। তার বাবাকে আমরা ধরতে পারিনি, তবে চেষ্টা চলছে।

তিনি আরও জানান, রাজশাহী রেল স্টেশনের পাঁচ নম্বর টিকিট কাউন্টারে এই ঘটনা ঘটে। তাই টিকিট প্রদানকারীকে পরিবর্তন করে নতুন টিকেট ম্যান বসান হয়েছে। রাজশাহী রেলওয়ে তার বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করবে।

প্রসঙ্গত, গতকাল শনিবার সকালেও ভ্রাম্যমান আদালত কর্তৃক টিকেট কালোবাজার চক্রের দুই নারীসহ মোট ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছিল। এসময় তাদের কাছথেকে মুচলেকাসহ মোট দুই হাজার টাকা অর্থদন্ড নিয়ে ছেড়ে দেয়া হয়। ঈদকে সামনে রেখে যাত্রীদের দুর্ভোগ করামাতে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here