সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৪৪ অপরাহ্ন

টাঙ্গাইল সখিপুরের কীর্তণখোলা বেইলি ব্রিজটি এখন মরণফাঁদ

ক্রাইম ফোকাস ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১০ জুন, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে

টাঙ্গাইল প্রতিনিধিঃ: টাঙ্গাইলের সখিপুর-বাটাজোড় সড়কের কীর্তনখোলার বেইলি ব্রিজের লোহার পাটাতন ভেঙ্গে যাওয়ায় ব্রিজটি মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। যেকোন সময় ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা। ওই এলাকার হাজার হাজার মানুষ মুত্যুফাঁদ ব্রিজটির উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে। বিকল্প কোনো রাস্তা না থাকায় টাঙ্গাইলের সখিপুর ও ময়মনসিংহের ভালুকা উপজেলার জনসাধারণকে সিএনজি চালিত অটোরিকশা, ইজিবাইকসহ ছোট ছোট যান দিয়ে চলাচল করতে দেখা যায়।

পরিবহন শ্রমিকরা জানান, অত্যন্ত ঝুঁকি নিয়ে তাদের গাড়ি চালাতে হচ্ছে। মালবাহী ভারী ট্রাক চলাচল আপাতত বন্ধ রয়েছে।

এলাকাবাসী জানান, ‘ব্রিজটি অনেক পুরাতন হওয়ায় পশ্চিমাংশের পাটাতন ভেঙ্গে গেছে। এ কারণে ব্রিজের ওপর দিয়ে যাতায়াত অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এই ব্রিজটি নতুন করে নির্মাণ করা জরুরী হয়ে পড়েছে।’

সখিপুর উপজেলা এলজিইডি’র প্রকৌশলী কাজী ফাহাদ কুদ্দুছ বলেন, ‘গত বছর ব্রিজের ১০টি লোহার পাটাতন ভেঙ্গে পড়ায় নতুন পাটাতন দিয়ে মেরামত করা হয়েছিল। এবার ২৯ মিটারের ওই ব্রিজটি নতুনভাবে নির্মাণের জন্য এলজিআরডি মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দ এলেই নির্মাণ কাজ শুরু হবে।

তবে সড়কের ওই ব্রিজটিতে যানবাহন চলাচল স্বাভাবিক করতে ভেঙ্গে যাওয়া পাটাতন সরিয়ে শিগগিরই নতুন লোহার পাটাতন বসানো হবে।’ কর্তৃপক্ষের নিকট ব্রিজটির দ্রুত মেরামত এবং ভবিষ্যতে নতুনভাবে নির্মাণের জন্য জোর দাবি জানান এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর