মূল্য সূচকের পতন

নিজস্ব প্রতিনিধিঃসপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে কমেছে লেনদেন। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৭ কোটি ৭২ লাখ টাকার শেয়ার । যা আগের দিনের চেয়ে ৪৬ কোটি ৪৮ লাখ টাকা বেশি। বৃহস্পতিবার ডিএসইতে ৪৫৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। মোট লেনদেনে অংশ নেয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্য সূচক -ডিএসইএক্স ৪৩ পয়েন্ট কমে ৫ হাজার ৩২৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২২৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৯৫৪ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে ৩৫ কোটি ৬২ লাখ টাকার লেনদেন হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ১৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩৯৭ পয়েন্টে। মোট লেনদেন হওয়া ২২১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here