বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

ফাইনালে আজ নতুন ইতিহাস গড়বে বাঘিনীরা

ক্রাইম ফোকাস ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১০ জুন, ২০১৮
  • ১০১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃনারী এশিয়া কাপের ফাইনালে আজ প্রতিবেশী ভারতের মুখোমুখি হবে টাইগ্রেসরা। সাকিব বাহিনী যখন ব্যর্থ, যখন হতাশায় ডুবিয়েছে বাংলার সমর্থকদের, তখন সালমা বাহিনী সেই হতাশ-আশা ভঙ্গ সমর্থকদের মুখে হাসি ফোটাচ্ছে। ফাইনালে ভারতকে উড়িয়ে নতুন ইতিহাস গড়বে বাংলার বাঘিনীরা এমনটাই আশা কোটি সমর্থকদের।

বাংলাদেশ সময় রোববার দুপুর সাড়ে ১২টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

শনিবার স্বাগতিক মালয়েশিয়াকে ৭০ রানের উড়িয়ে দিয়ে প্রথমবার এশিয়া কাপের ফাইনালে ওঠার ইতিহাস গড়ে সালমা বাহিনী।

তবে মালয়েশিয়ার কুয়ালালামপুরে শ্রীলংকার কাছে হার দিয়েই এশিয়া কাপ শিরোপার মিশন শুরু করেছিল টাইগ্রেসরা। কিন্তু ঠিক পরের ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে দেয় বাংলাদেশ দল। এরপর বুধবার প্রথমবারের মতো তাদের শিকার হয় শক্তিশালী ভারত। জয়ের রথ যেন থামছিল না সালমাদের। সাত উইকেটের দাপুটে জয়ের পরের দিন থাইল্যান্ডকেও গুঁড়িয়ে দেয় লাল-সবুজের জার্সিধারী মেয়েরা।

২০০৪ সালে প্রথমবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের আয়োজনে মেয়েদের এশিয়া কাপ ক্রিকেট শুরু হয়। সেবার ভেন্যু ছিল শ্রীলংকা। প্রথম চ্যাম্পিয়ন ছিল ভারতই। শুধু তাই নয়, ২০১৬ পর্যন্ত মোট ৬বার মেয়েদের এশিয়া কাপ হয়েছে। প্রত্যেকবারই চ্যাম্পিয়ন হয়েছে তারা।

২০০৮ পর্যন্ত এই আসর ছিল ওয়ানডে ফরম্যাটের। এই ২০১৮ নিয়ে টানা তিনবার টি টোয়েন্টি ফরম্যাটে হচ্ছে এশিয়া কাপ। বাংলাদেশের মেয়েরা আক্ষরিক অর্থেই সবাইকে চমকে দিয়ে ফাইনালে উঠে এসেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর