ডোপটেস্ট যুক্ত করে মাদক নিয়ন্ত্রণ আইনে সংশোধনী আসছে

নিজস্ব প্রতিনিধিঃমাদকবিরোধী অভিযানে সফলতা আসবে মন্তব্য করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (সুরক্ষা সেবা বিভাগ) ফরিদ উদ্দিন আহমদ বলেছেন, অভিযান সফল না হলে আমাদের উন্নত রাষ্ট্রের ভিশন বাস্তবায়ন সম্ভব নয়। আমরা বিভিন্ন মন্ত্রণালয়ের সমন্বিত তালিকার ভিত্তিতেই অভিযান করছি। তবে মাদকের ভয়াবহতা রোধ করতে মাদক নিয়ন্ত্রণ আইনের সংশোধন প্রয়োজন আছে। এরইমধ্যে বিভিন্ন মহলের সঙ্গে আলাপ করে আমরা একটি আইনের খসড়া দিয়েছি, শিগগিরই তা মন্ত্রিসভায় যাবে। সেই আইনে ডোপটেস্টকে যুক্ত করা হয়েছে।

শনিবার (০৯ জুন) সকালে ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে বাংলাদেশ প্রতিদিন আয়োজিত ‘মাদকবিরোধী অভিযান ও বাস্তবতা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের সভাপতিত্বে আলোচনায় উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয় সচিব নাসির উদ্দিন আহমদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডিন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্য ডা. অরূপ রতন চৌধুরী, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক ড. জিনাত হুদা, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট বাসেত মজুমদার, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল মোহাম্মদ আলী সিকদার (অব.), জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের মনোরোগ বিশেষজ্ঞ ডা. ফারজানা, অভিনেতা পিযুষ বন্দোপাধ্যায়, এফবিসিসিআই সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিন, অভিনেতা জায়েদ খান প্রমুখ।

চলমান মাদকবিরোধী অভিযানের প্রয়োজনীয়তা রয়েছে উল্লেখ করে সচিব ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এখানে আলোচনায় উঠে এসেছে, সাপ্লাই বন্ধ করলে মাদক নির্মূল হবে। আসলে বিষয়টা সম্পূর্ণ ঠিক না। চাহিদা থাকলে সাপ্লাই আসবেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here