ঈদের আগের তিনদিন ভারি যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধিঃ ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঈদুল ফিতরের আগের তিন দিন মহাসড়কগুলোতে ভারি যানবাহন চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি কোনো অবস্থাতেই ভিআইপিদের উল্টোপথে যেতে না দেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আজ সরকারি বিভিন্ন সংস্থার প্রস্তুতিমূলক সভায় মন্ত্রী এমন নির্দেশনা দেন। ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে কোনোভাবেই অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না বলেও জানান ওবায়দুল কাদের। সভাটি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
ওবায়দুল কাদের বলেন, ছোট ছোট গাড়িগুলো যেগুলো ব্যাটারিচালিত সেগুলো হাইওয়েতে আসবে না। দুই নম্বর হচ্ছে- ফিটনেসবিহীন গাড়ি চলবে না। তিন নম্বর হচ্ছে ভারি যানবাহন ঈদের আগে তিনদিন চলবে না। জ্বালানি, ওষুধপত্র, গার্মেন্ট এগুলো আওতামুক্ত থাকবে। উল্টো পথে গাড়ি- চালানো ব্যাপারটি কঠোরভাবে দেখতে হবে। যাতে রং সাইডে গাড়ি না চলে।
ওবায়দুল কাদের বলেন, তিনটি মনিটরিং টিম তো হয়েছে অতিরিক্ত ভাড়ার বিষয়ে। ভাড়া বেশি নেওয়া হচ্ছে কি না বিশেষ করে ভাড়ার ব্যাপারটা এই কমিটিকে কঠোরভাবে দেখতে হবে। অতিরিক্ত ভাড়া যাতে আদায় না হয়।
ভাড়ায় অনিয়ম করলে ব্যবস্থা নেওয়া হবে কি না- এমন এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আপনি আমাকে ধরিয়ে দেবেন, আমি ব্যবস্থা নেই কি না দেখবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here