ব্ল্যাকবেরির সস্তার অ্যান্ড্রয়েড ফোন!

নিউজ ডেস্ক :বৃহস্পতিবার অপেক্ষাকৃত কম মূল্যের নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন উন্মোচন করেছে ব্ল্যাকবেরি।
অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের কাছে অনেক আগেই স্মার্টফোন বাজার হারিয়েছে ব্ল্যাকবেরি। কিন্তু চীনা প্রতিষ্ঠান টিসিএল কমিউনেকশনস-এর মাধ্যমে এখনও বাজারে কিছুটা অস্তিত্ব রয়েছে কানাডিয়ান এই ব্র্যান্ডের। এবার কোয়ার্টি কিবোর্ডযুক্ত ব্ল্যাকবেরি কি২ স্মার্টফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।
ডিভাইসটির ৪.৫ইঞ্চি টাচস্ক্রিনের নিচে রাখা হয়েছে ব্ল্যাকবেরির ট্রেডমার্ক কোয়ার্টি কিবোর্ড। আর ডিভাইসের পেছনে রাখা হয়েছে ডুয়াল ক্যামেরা। এ ছাড়া ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক রয়েছে এতে– খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।
ছয় গিগাবাইট র‌্যামের সঙ্গে ৬৪ গিগাবাইট বা ১২৮গিগাবাইট মডেলে বাজারে আনা হবে ব্ল্যাকবেরি কি২। নির্মাতা প্রতিষ্ঠানটির দাবি একবার পূর্ণ চার্জে দুই দিন ব্যবহার করা যাবে ডিভাইসটি।
আগের ব্ল্যাকবেরি ফোনগুলোর মতোই ব্যবসায়িক গ্রাহকদের লক্ষ্য করে উন্মোচন করা হয়েছে কি২। নতুন এই ডিভাইসটি নিরাপত্তা এবং গোপনীয়তার বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়েছে বলে জানানো হয়। ডিভাইসটিতে ব্ল্যাকবেরির একটি বিশেষ অ্যাপের মাধ্যমে গ্রাহক ‘এক নজরে’ ডিভাইসের নিরাপত্তা পরিমাপ করতে পারবেন।
ব্ল্যাকবেরির মবিলিটি সলিউশনস বিভাগের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট ও মহা-ব্যবস্থাপক অ্যালেক্স থ্রুবার বলেন, “ব্ল্যাকবেরি ফোন হলো বিশ্বের সবচেয়ে নিরাপদ অ্যান্ড্রয়েড স্মার্টফোন।”
“ভেতর বাইরে নিরাপত্তার জন্য আমরা এগুলো নকশা করি এবং ব্ল্যাকবেরি কি২ উন্মোচনে টিসিএল কমিউনেকশনস-এর সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আমরা গর্বিত।”
“কয়েক দশক ধরে মোবাইলের নিরাপত্তা আরও নিখুঁত করার লক্ষ্যে কাজ করছে ব্ল্যাকবেরি এবং বিশ্বজুড়ে ভক্তদের নতুন অকৃত্রিম এবং আধুনিক ব্ল্যাকবেরি স্মার্টফোন দিতে পেরে আমরা আনন্দিত,” যোগ করেন থ্রুবার।
নতুন ব্ল্যাকবেরি কি২-এর বাজার মূল্য শুরু হচ্ছে ৫৭৯ ব্রিটিশ পাউন্ড থেকে। চলতি মাসের শেষ দিকে বাজারে আসবে ডিভাইসটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here