বগুড়ায় একটি পরিবারকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় মারপিট ঘটনার থানায় অভিযোগ করার কারনে, একটি পরিবারকে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টা করেছে দূবৃৃর্ত্তরা । ভয়াবহ ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাতে বগুড়া শহরের মালগ্রাম এলকায় । এঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় তীব্র আতংক ভর করতে শুরু করেছে।পুলিশ বলছে আগের ঘটনার সাথে এঘটনার কোন সমপর্ক আছে কিনা তা তারা ক্ষতিয়ে দেখছে।

জানা গেছে . শহরের মালগ্রাম মধ্যপাড়া এলাকার আব্দুল মজিদের ছেলে নূরে আলম গত ৭জুন তারিখে বগুড়া সদর থানায় লিখিত এক অভিযোগে জানান , তিনি একজন ইলেকট্রিক মিস্ত্রী । সমপ্রতি এলাকায় লাকু নামের স্থানীয় একজন হেড মিত্রীর মাধ্যমে তিনি এলাকার একজন প্রকৌশলীর বাড়ীতে ফিটিংস্ এর চুক্তিবদ্ধ কাজ পান । শেষ পর্যায়ের কাজে বৃহস্পতিবার এলাকার কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী প্রকৃতির যুবক তার নিকট যেয়ে বলে এখানে কাজ করা যাবে না , কাজ করলে তাদের টাকা দিতে হবে। এঘটনায় টাকা দিতে আপত্তি জানালে নূর আলমের উপর হামলা চালিয়ে মারধোর করে তারা । এসময় নূরআলমের বৃদ্ধ বাবা মা ,ছোট ভাই এবং স্ত্রী তাকে রক্ষায় এগিয়ে গেলে তাদেরও বেধড়ক ভাবে মারধোর করা হয় ।
পরে রাতে এঘটনায় ভুক্তভোগী নূর আলম স্বপরিবারে বগুড়া সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন । এসময় সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান আসামীদের গ্রেপ্তার ও তদন্তে স্থানীয় ষ্টেডিয়াম ফাঁড়ী ইনচার্জকে নির্দেশনা দেন । কিন্তু ষ্টেডিয়াম ফাঁড়ী পুলিশ আসামীদের গ্রেপ্তার না করে উভয় পক্ষকে শালিশ মিমাংশার জন্য ফাঁড়ীতে হাজির করেন। এসময় বাদী পক্ষের কাছে তাদের নিজেদের কৃতকর্মের জন্য কান ধোরে আসামীদের ক্ষমা প্রদর্শন করতে বলা হয় । পরে বিষয়টি সে ভাবেই শেষ হয় ।

কিন্তু ওই রাত আনুমানিক দেড়টার দিকে কে বা কাহারা নূর আলমের বাড়ীর বাহির থেকে প্রধান ফটকের শেকল তুলে দিয়ে বাড়ীতে আগুন লাগিয়ে দেয় । আগুন নিমিশে ছড়িয়ে পড়ে । এতে করে ভস্ব হয় বাড়ীর কমপক্ষে ২টি কাঁচা ঘড়। আংশিক ক্ষতি সাধিত হয় গোটা বাড়ী । এসময় বাড়ীর লোকজনের চিৎকারে আসা পাশের লোকজন মই দিয়ে শিশু নারী বৃদ্ধা সহ বাড়ীর নয়জন সদস্যকে অন্যপাশের ভবন থেকে মই দিয়ে উদ্ধার করে সম্মিলিত ভাবে আগুন নেভাতে চেষ্টা করে। পরে ফায়ার সাভির্সের লোকজন ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় । এতে অল্পে রক্ষা পায় শিশু নারী বৃদ্ধ বৃদ্ধা সহ নয়টি প্রান । ঘটনার পর পুলিশের উর্ধতনরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

উল্লেখ্য , শহরের মালগ্রাম ও এর আশ পাশের এলাকা সন্ত্রাসী ছিনতাইবাজ চাঁদাবাজদের অভয়ারন্য অনেক দিন থেকেই । ইতিমধ্য এলাকায় ঘটে গেছে একাধিক হত্যকান্ড । এলাকাবাসীর অভিযোগ করে জানান, ওই বাড়ীতে আগুন লাগানো হয়েছে, সে বিষয়ে তাদের কোন সন্দেহ নেই । কিন্তু এলাকার কোন সন্ত্রাসী চাঁদাবাজ অপরাধীদের বিরুদ্ধে তারা প্রকাশ্য কিছু বলার সাহস রাখেন না ।
এদিকে শেষ খবর পর্যন্ত থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here