পুলিশকে ফুল দিয়ে ঘরে ফিরল রাজশাহীর শিক্ষার্থীরা

রাজশাহী প্রতিনিধিঃ নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত রাজশাহীর শিক্ষার্থীরা পুলিশকে ফুল দিয়ে ঘরে ফিরেছে।

শনিবার (৪ আগস্ট) সকাল ১০টা থেকে নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নগরীর সাহেববাজার এলাকায় বড় মসজিদের সামনে জিরোপয়েন্ট এলাকায় জড়ো হতে থাকে। এ সময় নিরাপদ সড়কের দাবিতে তারা নানা স্লোগান দিতে থাকে। পরে তারা সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গায়। এ সময় পুলিশ তাদের চারপাশ থেকে ঘিরে রেখে নিরাপত্তা দেয়।

বেলা সাড়ে ১১টার পর নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন।

তিনি বলেন, তোমরা আমাদের সন্তানের মতো। আমরা তোমাদের দাবির সঙ্গে একমত। তোমাদের কর্মসূচি সবাই দেখেছে, জেনেছে ও সচেতন হয়েছে। এখন তোমরা ঘরে ফিরো। পড়ার টেবিলে বসো।

শিক্ষার্থীরা ওসির কাছে আরও ১৫ মিনিট সময় চাইলে তিনি রাজি হন। এরপর বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা কর্মসূচি শেষ করে ঘরে ফিরে।

এর আগে শান্তিপূর্ণ কর্মসূচিতে সহযোগিতা করায় তারা ওসি আমান উল্লাহসহ দায়িত্বরত পুলিশ সদস্যদের ফুল উপহার দেয়। পুলিশের কয়েকজন কর্মকর্তাকেও এ সময় শিক্ষার্থী ও তাদের ব্যানারের সঙ্গে সেলফি তুলতে দেখা যায়।

ওসি আমান উল্লাহ বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে আমরা বাচ্চাদের সহযোগিতা করেছি। তাই কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। খুশি হয়ে তারা আমাদের ফুল দিয়েছে। আজকের মতো তারা ঘরে ফিরেছে। তবে আগামীকাল তারা আবার আসবে। শান্তিপূর্ণ কর্মসূচি পালন করা হলে সব সময় তাদের সহযোগিতা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here