বরিশাল নির্বাচনী পোস্টার অপসারণ শুরু

বরিশাল সিটি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার চার দিন পর পোস্টার অপসারণ কার্যক্রম শুরু করেছে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগ।শুক্রবার (৩ আগস্ট) নগরীর গুরুত্বপূর্ণ সড়ক সদর রোড থেকে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীরা এই পোস্টার অপসারণ কার্যক্রম শুরু করে।তবে শনিবার (৩ আগস্ট) থেকে আরও ব্যাপকভাবে এই পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা দীপক লাল মৃধা।শহর ঘুরে দেখা গেছে, ৩০ জুলাই বিসিসি নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল নগরীর অলিগলিজুড়ে ঝুঁলছে প্রার্থীদের প্রচারণামূলক পোস্টার আর ব্যানার।

নির্বাচন শেষ হয়ে চারদিন অতিবাহিত হলেও নগরীর অধিকাংশ জায়গায় অসংখ্য পোস্টার সাটানো রয়েছে।পলিথিনযুক্ত এসব পোস্টার অতি দ্রুত অপসারণ না করা না হলে এর প্রভাব নগরীর ড্রেনেজ ব্যবস্থার ওপর পরবে। পাশাপাশি জলাবদ্ধতার সৃষ্টি হতে পারে বলে দাবী করেছেন সচেতন মহল।নগরীর ১৮ নং ওয়ার্ডের বাসিন্দা আবুল হোসেন জানান, নির্বাচন শেষ হলেও প্রতিটি রাস্তায় ঝুলছে পোস্টার। কখনো বৃষ্টিতে ভিজে পোস্টারগুলো ছিড়ে রাস্তায় পরে থাকতে দেখা যায়।তিনি বলেন, নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহৃত পোস্টারগুলোর সঙ্গে পলিথিন রয়েছে। ছেঁড়া পোস্টারের পলিথিন ড্রেনে চলে গেলে ড্রেন ব্লক হয়ে যাবে। পানি চলাচলে ব্যহত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হবে।আবুল হোসেন আরো বলেন, প্রতিটি ওয়ার্ডের প্রার্থীদের উচিত নির্বাচনের পর পরই পোস্টারগুলো অপসারণ করা।

অতি দ্রুত অপসারণের আহবান জানান তিনি।এদিকে নগরীর বিভিন্ন ওয়ার্ডের প্রার্থীদের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, তারা শুধুমাত্র সিটি করপোরেশনের ওপর নির্ভর না করে তাদের লোকজন ওয়ার্ডে-ওয়ার্ডে বিভক্ত হয়ে অপসারণের কাজ করে যাচ্ছে। এই পোস্টার অপসারণ করা তাদের নৈতিক দায়িত্ব।এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা দীপক লাল মৃধা জানান, পোস্টারগুলো দ্রুত অপসারণের জন্য আমরা চেষ্টা করছি। অনেকেই ইলেকট্রিক লাইনের ওপর পোস্টার লাগিয়েছে, সেগুলো খুবই বিপদজনক। এগুলো সরাতে আমাদের সময় লাগছে। তবে যেসব জায়গায় রশি দিয়ে পোস্টার লাগানো হয়েছে, সেগুলো আমরা অপসারণ করতে অতি দ্রুতই সক্ষম হব।তিনি আরো বলেন, প্রথমত নগরীর প্রধান প্রধান সড়কগুলোর পোস্টার অপসারণ করা হবে। এর পর অন্য ওয়ার্ডের পোস্টারগুলো সরিয়ে ফেলবে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা।এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জান বলেন, নির্বাচন শেষ হয়েছে চারদিন হলো। এখনও নগরীতে নির্বাচনের আমেজ রয়েছে। তাছাড়া করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে অতি দ্রুত পোস্টার অপসারণ করার জন্য। আগামী কয়েকদিনের মধ্যেই পোস্টার অপসারণ কার্যক্রম শেষ হবে বলে আশাব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here