‘নৈতিকতা থেকেই শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে’

নিউজ ডেস্ক:সততা, নীতি-নৈতিকতার দায়িত্ব থেকেই শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে বললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সড়ক ব্যবস্থাপনায় অসাধারণ দক্ষতা, মেধা ও মননের স্বাক্ষর রেখেছে। দেশের জন্য আর কী কী করতে হবে, তারাই তা আঙুল তুলে দেখিয়ে দিয়েছে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন আয়োজিত বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে ঢাকা মহানগরীর ৪০টি স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ এথিপ ক্লাবের প্রতিষ্ঠাতা দিলারা আফরোজ খানের সভাপতিত্বে এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি এম ই চৌধুরী শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের উপমহাব্যবস্থাপক আবদুল কাইয়ুম প্রমুখ।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, আজকের এ অনুষ্ঠানটি মেধা ও মনন বিকাশের অনুষ্ঠান। বর্তমানে যাদের নেতৃত্বগুণ, সুন্দর মানসিকতা আছে, তারাই জাতির ভবিষ্যৎ বিনির্মাণ করবে। সৎ, দক্ষ, নৈতিকতাসমৃদ্ধ শিক্ষার্থীরাই আগামীর সমাজ পরিবর্তন করবে।

পররাষ্ট্র প্রতিমিন্ত্রী শাহরিয়ার আলম বলেন, কোমলমতি শিক্ষার্থীদের এ আন্দোলন যৌক্তিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রদের সব দাবি মেনে নিয়েছেন এবং খুব দ্রুত সময়ে এটি কার্যকর করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিভিন্ন ধাপে শিক্ষার্থীদের মধ্যে বেশ কিছু প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ছিল- রচনা লিখন, কুইজ ও উপস্থিত বক্তৃতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here