শনিবার সারাদেশে ছাত্র ধর্মঘটের ডাক

নিজস্ব প্রতিনিধিঃ  নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের কর্মসূচির মাঝেই নতুন করে কর্মসূচি ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনের নেতারা। তাদের কোটা সংস্কারের ৩ দফা দাবির পাশাপাশি নিরাপদে সড়কের দাবি অন্তর্ভূক্ত করে শনিবার (৪ আগস্ট) সারাদেশে ছাত্র ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

শুক্রবার (৩ আগস্ট) বিকেল পাঁচটার দিকে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

লিখিত বক্তব্যে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা বলেন, ‘আগামীকাল শনিবার সকাল থেকে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কোনো ক্লাস-পরীক্ষা হবে না এবং কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের গাড়ি চলাচল করবে না।’

‘নিরাপদ সড়কের দাবিতে সারা দেশে কোমলমতি শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ঢাকার মিরপুর, দনিয়া, নারায়ণগঞ্জ, নোয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্ন জায়গায় পুলিশ এবং সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সব স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে আগামীকাল সারা দেশব্যাপী ছাত্রধর্মঘট ঘোষণা করা হলো। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ধর্মঘট কর্মসূচিতে দেশের সব সচেতন শিক্ষার্থী, শিক্ষক ও নাগরিকদের অংশগ্রহণ করার অনুরোধ করছি।’

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সরকারকে সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা, হামলাকারীদের বিচার এবং কোটা সংস্কার আন্দোলনের ৩ দফা দাবি মেনে নিয়ে অতি দ্রুত উদ্ভূত সমস্যার সমাধানের আহ্বান জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here