দাবি বাস্তবায়নে উত্তরায় অভিভাবক-শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ রাজধানীর উত্তরায় নিরাপদ সড়কের দাবিতে ৯ দফা দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে উত্তরার হাউজ বিল্ডিং এলাকায় তারা মানববন্ধন করে এ দাবি জানান।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা ট্রাফিক উত্তরের এডিসি রহিমা আফরোজ লাকী।

তিনি বলেন, বিমানবন্দর সড়কে কয়েকটি পয়েন্টে যান চলাচল বন্ধ ছিল। তবে তারা মানববন্ধন শেষ করার পর আমরা তাদের বুঝিয়ে তুলে দিয়েছি।

মানববন্ধনের পর শিক্ষার্থীরা রাস্তায় নামেন এবং গতকালের মতোই রাস্তায় চলমান গাড়ি থামিয়ে চালকদের লাইসেন্স দেখতে চান। এসময় উত্তরা থেকে বিমানবন্দর হয়ে কুড়িল পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে যায় এবং উত্তরার দিকের গাড়িগুলোও তারা থামিয়ে দেয়।

এসময় ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন বিভিন্ন পরিবহনে থাকা লোকজন। কেউ কেউ পায়ে হেটেই গন্তব্যে রওনা দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের দাবি সরকার মেনে নিয়েছে ঠিক আছে কিন্তু সেগুলো দ্রুত বাস্তবায়ন করতে হবে। পাশাপাশি কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও প্রজ্ঞাপন জারি করতে হবে। কারণ এর আগেও ছাত্রদের বিভিন্ন দাবি সরকার মেনে নিয়েছিল। কিন্তু সেগেুলো আর বাস্তবায়ন করেনি। আমরা আমাদের দাবিগুলোর বাস্তবায়ন চাই।

সরকারকে উদ্দেশ্য করে তারা আরও বলেন, আমরা সড়কে আর কোনও ভাই-বোনের লাশ দেখতে চাই না। আমরা যেসব দাবি দিয়েছি সেগুলো দ্রুত বাস্তবায়ন করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here