সরকারি ভাতা উপযোগী কেউ বাদ যাবে না: ভূমিমন্ত্রী

পাবনা প্রতিনিধি:ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, সরকারি ভাতা উপযোগী কেউ বাদ যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি নাগরিকের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা হবে।

শুক্রবার ঈশ্বরদী উপজেলা পরিষদে ২০১৭-১৮ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, সেলাই মেশিন এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা, বেদে, দলিত হরিজন ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২০১৭-১৮ অর্থবছরে ঈশ্বরদী উপজেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৩,১১৭ জনের মধ্যে ১৭ কোটি ০৮ লাখ ৩৫ হাজার ৬০০ টাকা ভাতা ও আর্থিক সুবিধা প্রদান করা হয়।

ভূমি মন্ত্রী শরীফ আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করে সোনার বাংলা গড়ার ঘোষণা দিয়েছিলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বাস্তবায়নে দেশের সব নৃগোষ্ঠী, বেদে হরিজন, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা সরকার অব্যাহত রাখবে। মন্ত্রী বলেন, এর আগে কোনো সরকারের আমলেই এমন উন্নয়ন চোখে পড়েনি।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, শেখ হাসিনার সরকার সামাজিক বলয়ের আওতায় মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা থেকে শুরু করে সব ধরনের ভাতা দরিদ্র মানুষের মাঝে বিতরণ করে যাচ্ছেন। দরিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যেই প্রধানমন্ত্রীর এ উদ্যোগ।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে পাবনা জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আবদুল মোমিন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার খন্দকার মাসুদ রানা, উপজেলা শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা সুলতানা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here