রাতে ফ্লোরিডায় প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা

নিউজ ডেস্ক :  ওয়েস্ট ইন্ডিজ সফর সূচির শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচ ফ্লোরিডার ল’ডারহিলে খেলার কথা ছিল সফরকারী বাংলাদেশ ক্রিকেট দলের। আর তাই সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলে বুধবার বাংলাদেশ সময় মধ্যরাতে ফ্লোরিডায় পৌঁছেছে সাকিব-তামিম-মুশফিকরা।

বৃহস্পতিবার এক বেলার অনুশীলনের পাশাপাশি ম্যাচের ভেন্যু ও উইকেট ঘুরে দেখেছেন অধিনায়ক সাকিব আল হাসান। সঙ্গে আছেন কোচ স্টিভ রোডস। আগামী রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার আগে আরো দুইদিন সময় পাচ্ছে বাংলাদেশ।

সাকিব-তামিমরা এই দুই দিন শুধু অনুশীলনই নয়, শুক্রবার রাতে প্রস্তুতি ম্যাচও খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশ দলের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এমন তথ্য জানিয়েছেন। তবে এটি কোনো নতুন পরিকল্পিত ম্যাচ নয়। আগে থেকেই ঠিক ছিল যুক্তরাষ্ট্রে গিয়ে একটি বিশ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

নান্নু জানান, টেস্ট ও ওয়ানডের মতো টি-টোয়েন্টি সিরিজের আগেও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। যুক্তরাষ্ট্রে পৌঁছে আজ (শুক্রবার) খেলার কথা সেই ম্যাচ। আমেরিকার আমন্ত্রণমূলক একাদশের বিপক্ষে হবে ম্যাচটি। খেলা হলে সেটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

আমেরিকার আমন্ত্রণমূলক এই একাদশে খেলেন মূলত ক্যারিবীয় বংশোদ্ভুত ক্রিকেটাররাই। যারা কিনা বিভিন্ন সময়ে নানা প্রয়োজনে স্থায়ী হয়েছেন ফ্লোরিডা বা আশেপাশের অঞ্চলে। সেন্ট কিটসে ক্যারিবীয় পেসার বাউন্স আর গতির মিশেলে পরাস্ত হওয়া বাংলাদেশ দলের জন্য এই প্রস্তুতি ম্যাচটি হতে পারে নিজেদের ঝালিয়ে নেয়ার বড় সুযোগ।

সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে থেকেই যুক্তরাষ্ট্রে পা রেখেছে বাংলাদেশ। এর আগে কখনো এ মাটিতে খেলেনি টাইগাররা। নতুন জায়গা, অপরিচিত উইকেট, ভিন্ন কন্ডিশনে বাংলাদেশের চ্যালেঞ্জটা সহজ হতে যাচ্ছে না সিরিজের বাকি দুই ম্যাচে। কিন্তু বিজয়ীর মুকুট মাথায় নিতে হলে জিততে হবে এতো সব বাধা-বিপত্তি পেরিয়েই। যার প্রাথমিক মহড়াই হবে শুক্রবারের প্রস্তুতি ম্যাচে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here